আওয়ামী লীগ একটি পুঞ্জিভূত আবেগের নাম
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৯, ১১:২১
আওয়ামী লীগ একটি পুঞ্জিভূত আবেগের নাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এই বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধুর আওয়ামী লীগ, একটি সুবিশাল পরিবার। এটি শুধুই একটি রাজনৈতিক দল নয়। আওয়ামী লীগ একটি পুঞ্জিভূত আবেগের নাম, একটি আদর্শিক আন্দোলন। বঙ্গবন্ধুর রক্ত, তার পরিবারের রক্ত, জাতীয় চার নেতার রক্ত, শহিদদের রক্ত, সারাদেশের লক্ষ লক্ষ নেতাকর্মীদের আত্মত্যাগ, তাদের জীবন বিসর্জনের মাধ্যমে যেই রাজনৈতিক অনুভূতির সৃষ্টি, তার নামই এই আওয়ামী লীগ।


২০তম সম্মেলনে, বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা, আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা আমাকে কেন্দ্রীয় দায়িত্ব দিয়েছিলেন। একটি জাতীয় নির্বাচনের প্রাক্কালে এই কমিটি নির্বাচিত হয় এবং কাজ করে। আমরা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা পালনে সচেষ্ট ছিলাম এবং আওয়ামী লীগ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই নির্বাচনে জয় লাভ করে।


আগামীকাল আমাদের ২১তম সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিগত কার্যনির্বাহী কমিটি বিদায় নিবে, সেই সাথে আমি এবং আমরা সবাই বিদায় নিবো। নতুন নেতৃত্ব নির্বাচিত হবে৷ এই বিশাল পরিবারের দায়িত্ব আবারো আরেকটি কমিটির হাতে পরবে। আগের কেউ থাকবেন, কেউ থাকবো না, কিন্তু এগিয়ে যাবে বাংলাদেশ আওয়ামী লীগ। এই তিনটি বছর এই দলকে এবং এই আদর্শকে বঙ্গবন্ধু কন্যার দিকনির্দেশনা অনুযায়ী সেবা করতে পেরেছি এটাই সবচেয়ে বড় পাওয়া।


আমার মরহুম পিতা এবিএম মহিউদ্দিন চৌধুরী আমাকে বলেছিলেন এই দলের সেবা করতে পারা মানে দেশের সেবা করতে পারা, তাই এটি একটি পবিত্র দায়িত্ব। এই পবিত্র দায়িত্ব চেষ্টা করেছি যথাযথ ভাবে পালন করার। এই সুবিশাল পরিবারের কেন্দ্রীয় দায়িত্বে থাকি বা না থাকি, এই আদর্শকে, এই অনুভূতি কে, সবসময় লালন করবো, কারণ আওয়ামী লীগ থাকলে বাংলাদেশ থাকবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, দুর্বার গতিতে এগিয়ে যাবে বাংলাদেশ, এগিয়ে দেবে বাংলাদেশ আওয়ামী লীগ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ফেসবুক থেকে...


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com