নিত্য অনাচারের গল্পের নতুন একজন
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৯, ২০:০২
নিত্য অনাচারের গল্পের নতুন একজন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রুবাইয়াত শারমিন রুম্পা এ শহরের নিত্য অনাচারের গল্পের নতুন একজন। যদিও তা প্রতিদিনই ঘটছে দেশের আনাচে-কানাচে। গল্পটি পুরনো হলেও আমাদের বোন-কন্যারা যেদিন এই বর্বরতার শিকার হবে সেদিন কিন্তু নতুনই থাকবে। এরপর সেই ক্ষত বয়ে বেড়াতে হবে বছরের পর বছর। ঠুনকো ঠুনকো স্মৃতিগুলোও পরিবারের জন্য যন্ত্রণাদায়ক! আর টুম্পারা হয়তো একরাশ ঘৃণা রেখে বিদায় নিয়ে অনেকটা বেঁচে যায়।


ভারতের ধর্ষণের পর আগুনে পুড়িয়ে মারা ডা. প্রিয়াঙ্কা রেড্ডি-গাড়ি থেকে ফেলে দেওয়া নির্ভয়াদের বিচারের দাবিতে পুরো দেশে স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ে। ক্যাম্পাসে ক্যাম্পাসে স্লোগান ওঠে।


কলকাতা থেকে বেঙ্গালোর, মুম্বাই থেকে দিল্লী সর্বত্র বিচারের দাবিতে একাট্টা হয়। যাদবপুর থেকে দিল্লী ইউনিভার্সিটির ক্যাম্পাসে বিক্ষোভে উত্তাল হয়। আর আমাদের দেশে তনু-তানিয়ারা ধর্ষণ হলেও মুখে কুলুপ এটে সুশিল সেজে ফেসবুকেই সীমাবদ্ধ থাকি। ক্যাম্পাসগুলোতে মিথিলার বিয়ে আর কাপলদের চুমোর চর্চা হয়...


স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছিলেন টুম্পা। অন্য আট/দশটি মধ্যবিত্ত পরিবারের সন্তানের মতোই টিউশনি করেই পড়াশোনা করতেন। এক ভাই আর এক বোন। কতো কতো স্বপ্নই না সাজিয়ে রেখেছিলেন প্রিয় বাবা-মা-ছোট্ট ভাইয়ের জন্য। কিন্তু কিছু পশুর লালসায় আজ সব অন্ধকার।


চাইলে উট পাখির মতো নিরব থাকাই যায়। কে টুম্পা-তনু আর তানিয়া!! কিন্তু এ আচড় একদিন আমার ঘাড়েও এসে পড়তে পারে। ধর্ষক-বিকৃতমনারা যে মন্ত্রী-এমপি-সুশিল-কুশিল-প্রভাবশালী কাউকে চিনেনা। আজ-আমি আপনি নিশ্চুপ, সেদিন অন্যরাও নিশ্চুপ থাকবে।


মানুষের জীবন চাই। উটপাখি নয়। অন্যায় দেখে উটপাখির মতো বালুতে মাথা গুজে থাকা জীবন, জীবন নয়, অচলায়তন ভাঙার স্লোগান তোলাই জীবন..


আজকের প্রতিবাদ-সামাজিক আন্দোলনই রাষ্ট্র-প্রশাসনকে বাধ্য করতে পারে.. চেনা-অচেনা ধর্ষক ও বিকৃতমনাদের থেকে আমার-আপনার কলিজার টুকরোগুলো নিরাপদ রাখতে। (সূত্র: সানাউল হক সানির ফেসবুক থেকে নেয়া)


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com