জাহাঙ্গীরনগরের পোস্টমর্টেম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৭
জাহাঙ্গীরনগরের পোস্টমর্টেম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগরের ভিসি একজন মহান দুর্নীতিবাজ।তার ছেলে এবং স্বামীর সকল উন্নয়নমূলক কাজে একছত্র আধিপত্য ছিলো। তো বিরোধীপক্ষ ( দলে এবং দলের বাহিরে ) এটা নিয়ে স্বাভাবিকভাবে প্রতিবাদ করবেই, সেই অবস্থাকে ধামাচাপা দেয়ার জন্য এবং পরিস্হিতি ঠিক করার জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ঢাল বানায় ঠিক যেভাবে আখতারুজাম্মান স্যার বামদের আন্দোলনের মুখে ছাত্রলীগের উপর ভর করেছিলো।


যেহেতু জাহাঙ্গীরনগরে শত কোটি টাকা লেনদেনের মামলা সুতরাং সেখানে তাদের পার্টনার ইন ক্রাইম হিসেবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে টাকা দেয়া হয়।ধামরা শিক্ষক যখন পুকুর চুরি করেন তো সেখানে সেই প্রভাব ছিটেফোটা ছাত্রদের মাঝে পড়বে সেটাই কি স্বাভাবিক নয়?


কেন্দ্রীয় ছাত্রলীগ যখন বিষয়টি অবগত হয়; তারা স্বাভাবিকভাবেই এই নিয়ে খোঁজ খবর শুরু করে।আর এরমধ্যেই গুঞ্জন শুরু হয় যে তাদের মোটা অংকের টাকা (প্রায় ৮০ কোটি) দিতে হবে আর এতেই ঘুম হারাম হয়ে যায় ভিসির। যেহেতু সে নিজ মুখেই বলেছেন যে তার সাথে এই নিয়ে কারো কথা হয়নি।সুতরাং নিজের পিঠ বাঁচাতে তিনি গণভবনে বিচার দেন সাথে মিডিয়া প্রভাবক তো আছেই। তারপর কি হলো সেটা আমরা সবাই দেখলাম।


শোভন রাবান্নীকে সড়িয়ে দেয়ার দশটা কারণ থাকতে পারে সেটা হতে পারে এক বছরেও দুটোর বেশি কমিটি না করতে পারা, পূর্ণাঙ্গ কমিটির পরের যে নাটক হলো সেটাকে সামলে নিতে না পারা, রাব্বানীর অতিরিক্ত ফেম সিকনেস, শোভনের নেতাকর্মীদের গালিগালাজ করা, মধুর ক্যান্টিনে নিয়মিত না হওয়া, সাবেকদের অসম্মান, কথায় কথায় আপার ছাত্রলীগ বলে সাবেক সকল নেতাদের তাচ্ছিল্য করা, নেতৃত্বে অপরিপক্ততা যেটা সময়ের সাথে হয়তো ঠিক হয়ে যেত কিন্তু এই চাঁদাবাজির বিষয়টা ওদের ঘাড়ে চাপানো পুরোটাই আমি চলমান ছাত্রলীগের উপর ষড়যন্ত্রের অংশ হিসেবেই দেখি।


আফরিন নুসরাতের ফেসবুক থেকে পাওয়া


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com