সোমবার থেকে কাঠমান্ডু-ঢাকা ফ্লাইট চালাবে হিমালয়ান এয়ারলাইন্স
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৬:৪১
সোমবার থেকে কাঠমান্ডু-ঢাকা ফ্লাইট চালাবে হিমালয়ান এয়ারলাইন্স
প্রিন্ট অ-অ+

নেপালের বেসরকারি বিমান সংস্থা হিমালয়ান এয়ারলাইন্স সোমবার থেকে কাঠমান্ডু-ঢাকা-কাঠমান্ডু সরাসরি বিমান চলাচল শুরু করতে যাচ্ছে|


এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (২০ জুলাই) বলা হয়েছে, বিমান কোম্পানিটি এই রুটে এর এ৩২০-২১৪ বিমানের মাধ্যমে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।বিমানগুলোতে ১৫০টি ইকোনোমি ক্লাস ও আটটি প্রিমিয়াম ইকোনোমি ক্লাসের আসন থাকবে।


এ উপলক্ষে বাংলাদেশে নিযুক্ত নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ধান বাহাদুর ওলি সকল ক্ষেত্রে দু’দেশের মধ্যকার যোগাযোগ জোরদারের উপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশের সঙ্গে নেপালের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ব্যাপক সম্ভাবনা রয়েছে।


বৃহস্পতিবার রাতে নেপালী দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি আরো বলেন, ‘যোগাযোগের ব্যাপারে কথা বলার সময় আমরা একমুখী যোগাযোগের কথা বলি না।’


হিমালয় এয়ারলাইন্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সুশিল কুমার বাসনেত বলেন, অন্যান্য বিমান কোম্পানির তুলনায় এই কোম্পানির ফ্লাইটগুলোর টিকিটের দাম অনেক কম।


বিমান কোম্পানিটি দোহা, দুবাই ও দাম্মামের মতো মধ্যপ্রাচ্যের দেশগুলোতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।মধ্যপ্রাচ্যের দেশগুলোর মতোই বাংলাদেশী যাত্রীদের ট্রানজিট হিসেবে কাঠমান্ডুর নতুন প্রকল্পটি গুরুত্বপূর্ণ সেবা দিবে।


যোগাযোগের এই নতুন ক্ষেত্রটি নেপাল ও বাংলাদেশের মধ্যে ব্যবসা বৃদ্ধিতে সহায়ক হবে।


বিমান কোম্পানির ভাইস প্রেসিডেন্ট বিজয় শ্রেষ্ঠা’র বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এই রুটটি নেপাল ও বাংলাদেশী ব্যবসায়ীদের জন্য একটি নতুন সুযোগ সৃষ্টি করার পাশাপাশি বাংলাদেশ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে একটি সেতু হিসেবেও কাজ করবে।


সপ্তাহে তিনবার ফ্লাইটগুলো পরিচালনা করা হবে। ফ্লাইটগুলো স্থানীয় সময় সকাল ১১টা ১০মিনিটে কাঠমান্ডু থেকে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় বেলা ১টা ১০মিনিটে ঢাকায় অবতরণ করবে। ফিরতি ফ্লাইটে স্থানীয় সময় দুপুর ২টা ১০মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় দুপুর ৩টা ২০মিনিটে নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।


কোম্পানিটি এর জেনারেল সেলস এজেন্ট হিসেবে এস এয়ার এয়ার বিডি লিঃকে নিয়োগ দিয়েছে।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com