বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৯
বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন শিক্ষামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৯তম প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতা-২০১৮ এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসব পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডা. দীপু মনি।


এসময় উপস্থিত ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা ও চ্যানেল আইয়ের নির্বাহী পরিচালক ইসরারুল হকসহ সারাদেশ থেকে অংশ নেয়া প্রতিযোগীরা।



শিক্ষামন্ত্রী বলেন, আচার আমাদের ঐতিহ্যের অংশ। নারীরা বহুকাল থেকে বাড়িতে আচার তৈরি করে আসছেন; যা খাবারের অভিজ্ঞতাকে স্বাদযুক্ত করে তোলে। কিন্তু আচার তৈরি করে নারীরা সেটাকে বাণিজ্যিক পণ্য হিসেবে নিতেন না। এই প্রতিযোগিতার মঞ্চটি নারীদের এগিয়ে যাওয়ার একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে।


আচার বানিয়ে ঢাকার মোহাম্মদপুরের নওরীন আহসান জিতে নিয়েছেন ২ লাখ টাকার পুরস্কার। সারাদেশ থেকে ৩ হাজার ৭৯৬ জন প্রতিযোগীর পাঠানো ৭ হাজার ৮৯২টি আচারের মধ্য থেকে ২০১৮ সালের ‘বর্ষসেরা আচার’ হিসেবে তার আচার নির্বাচিত হয়। প্রতিবারের মতো এবারো বর্ষসেরা আচার বিজয়ীর পাশাপাশি টক, ঝাল, মিষ্টি ও অন্যান্য-এই চারটি বিভাগ থেকে ১২ জনকে পুরস্কৃত করা হয়। গার্হস্থ্য অর্থনীতি কলেজের খাদ্য ও পুষ্টি বিভাগের সহযোগী অধ্যাপক মোফাসসারা সুলতানা রত্নার নেতৃত্বে ১০ সদস্যের একটি বিচারক প্যানেল প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিজয়ীদের নির্বাচন করেন।



এসময় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সংগীত শিল্পী সালমা, সুরের ধারার শিল্পীরাসহ অন্যান্যরা।


বিবার্তা/আকবর/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com