বেড়েছে নিত্যপণ্যের দাম
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১২:৪৮
বেড়েছে নিত্যপণ্যের দাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে বাজারগুলোতে আজ শুক্রবার নিত্যপণ্যের দাম বেড়েছে। আগের সপ্তাহ থেকে এদিন প্রতিকেজি সবজির দাম ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। হঠাৎ করে এই দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছেন ক্রেতারা।


রাজধানীর মেরাদিয়া বাজারে আসা বেসরকারি চাকরিজীবী রফিক বলেন, বাজারে পর্যাপ্ত সবজি রয়েছে। এরপরও প্রকারভেদে প্রতিকেজি ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। প্রত্যেক দোকানিই একই দাম হাকাচ্ছেন। সেজন্য দরদাম করেও লাভ হচ্ছে না।


মেরাদিয়া বাজারের সবজি ব্যবসায়ী জব্বার বলেন, পাইকারী বাজারে সবজির দাম বেশি। এজন্য আমরাও বাড়তি দামে বিক্রি করছি। শীত ঘিরে বাজারে নতুন সবজি আসতে শুরু করেছে। কিন্তু, পাইকাররা দাম ছাড়ছে না।


বাজারে নতুন শিম প্রতি কেজি ৯০-১১০ টাকা, টমেটো ৮০-১০০ টাকা, লাউ ৫০ টাকা পিস, ফুল কপি ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।


এছাড়া পটল ৪০ টাকা, করলা ৫০ টাকা, ঢেঁড়স ৪৫ টাকা, ঝিঙা ৪০ থেকে ৫০ টাকায়, কাঁকরোল ৪০ টাকায়, পেঁপে ২৫ টাকা, কচুর লতি কেজি ৫০ টাকা, বরবটি ৫৫ টাকা, কচুমুখী ৫০ টাকা, শশা ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রকারভেদে প্রতিটি ৩৫-৬০ টাকায় বিক্রি হচ্ছে।


মাছ, মাংস ও ডিমের দামও বেশ চড়া। বাজারে প্রতিজোড়া ৮০০ থেকে ৯০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার ৬০০ থেকে ১ হাজার ৭০০ টাকা, কাতল মাছ প্রতিকেজি বিক্রয় হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৫০ টাকা, পাবদা মাছ ৪০০ থেকে ৫৫০ টাকা, শিং মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, চিংড়ি মাছ ৫৫০ থেকে ৮০০ টাকায় বিক্রয় হচ্ছে।


গত সপ্তাহে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৩০ টাকায় বিক্রি হলেও আজ তা ১৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। এছাড়া গরুর মাংস প্রতি কেজি গরু ৪৮০-৫০০ টাকা, খাসির মাংস ৭৫০ টাকা, লাল মুরগি ২২০ থেকে ২৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।


এছাড়া প্রতি ডজন হাঁসের ডিম ১৫০ থেকে ১৬০ টাকা, দেশি মুরগির ডিম বিক্রয় হচ্ছে ১৮০ টাকা, ব্রয়লার মুরগির ডিম বিক্রি হচ্ছে ১০০ থেকে ১০৫ টাকা।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com