ভোলায় মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করবেন ভারতের বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৭
ভোলায় মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করবেন ভারতের বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু বাংলাদেশে আসছেন। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে আগামী রবিবার রাতে বা সোমবার সকালে ঢাকা পৌঁছাবেন তিনি।


সফর শেষে মঙ্গলবার ঢাকা ত্যাগ করার আগে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে ভোলায় গিয়ে নবনির্মিত মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করবেন তিনি।


এ বিষয়ে জানতে চাইলে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম বৃহস্পতিবার বিবার্তাকে বলেন, ভারতের বাণিজ্যমন্ত্রী ঠিক কখন বাংলাদেশে এসে পৌঁছবেন তা এখনো নিশ্চিত নয়। ঢাকায় ভারতীয় হাইকমিশন থেকে আমাদের জানানো হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে তিনি রবিবার রাতে ঢাকায় আসবেন। না হলে পরদিন সকালে জেট এয়ারের ফ্লাইটে ঢাকা পৌঁছাবেন তিনি।


তিনি বলেন, তার আমন্ত্রণে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভারত সফর করেছেন। তখন তাকেও বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী। ওই আমন্ত্রণ অনেক দিন আগে জানানো হলেও ব্যস্ততার কারণে এতোদিন আসেননি ভারতের বাণিজ্যমন্ত্রী।


বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ভারতের বাণিজ্যমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে সোমবার সকাল ১১টায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সৌজন্য সাক্ষাত হবে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়। আলোচ্য সূচিতে সুনির্দিষ্ট কোনো এজেন্ডা না থাকলেও সেখানে দ্বিপাক্ষিক বাণিজ্য সংশ্লিষ্ট বিষয়ে দুই মন্ত্রীর মধ্যে আলোচনা হবে। ভারতের বাজারে বাংলাদেশী পণ্য রফতানির ক্ষেত্রে বিদ্যমান শুল্ক ও অশুল্ক বাধা দূর করার বিষয়ে অনুরোধ করবে বাংলাদেশ।


তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠকের পর সোমবার ভারতের শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা সুরেশ প্রভু সৌজন্য সাক্ষাত করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে।


শফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার সুরেশ প্রভুকে নিয়ে হেলিকপ্টারে ভোলা যাবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সেখানে নির্মিত মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করবেন দুই মন্ত্রী। পরে ওইদিনই ভোলা থেকে ঢাকা এসে ভারতে ফিরবেন সুরেশ প্রভু।


বিবার্তা/কাশেম/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com