সিআইপি কার্ড পেলেন শিল্পপতি তানভীর আহমেদ
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৩
সিআইপি কার্ড পেলেন শিল্পপতি তানভীর আহমেদ
বিবার্তা প্রতিবদেক
প্রিন্ট অ-অ+

শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এনভয় গ্রুপ ও শেলটেক লিমিটেডের পরিচালক তানভীর আহমেদকে আবারও ‘বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ’ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত করেছে সরকার। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ তাকে এই মর্যাদা দেয়া হয়।


বৃহস্পতিবার দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আনুষ্ঠানিকভাবে তার হাতে সিআইপি কার্ড তুলে দেন শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু।


শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই'র সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


এর আগে একই বছরের ২২ মে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার এবং ২০১৫ সালে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সিআইপি কার্ড পান তানভীর আহমেদ। অর্থনীতি ও বাণিজ্যক্ষেত্রে অবদানের স্বকৃতিস্বরূপ এই নিয়ে একই বছরে সরকারিভাবে তিনটি পদকে ভূষিত হলেন তিনি।


বাংলাদেশের বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে অবদানের জন্য ‘সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা-২০১৪ অনুযায়ী ২০১৫ সালে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তানভীর আহমেদসহ ৫৬ শিল্প উদ্যোক্তাকে সিআইপি (বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি) সম্মানে ভূষিত করেছে সরকার।


সিআইপি নীতিমালা অনুযায়ী, নির্বাচিত সিআইপি কার্ডধারীগণ সচিবালয়ের প্রবেশপত্রসংবলিত গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান, মিউনিসিপ্যাল করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ, ভ্রমণের ক্ষেত্রে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে বিশেষ অগ্রাধিকার পাবেন।


সিআইপিদের জন্য ব্যবসাসংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় ভিসা প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইনট্রুকশন’ ইস্যু করবে।


এ ছাড়া সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং নিজের ও স্ত্রী-সন্তানদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।



তরুণ উদ্যোক্তা তানভীর আহমেদ বিশেষত টেক্সটাইল ব্যাবসার সাথে জড়িত। এছাড়াও তিনি সিরামিকস, আবাসন, হোটেলসহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত।


উল্লেখ্য, তিনি সফল ব্যবসায়ী ও সাবেক বিজিএমইএ সভাপতি কুতুবউদ্দিন আহমেদের ছেলে।


বিবার্তা/উজ্জ্বল/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com