বাণিজ্য মেলায় ওয়ালটনের ৭ শতাধিক মডেলের পণ্য
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৮, ১৫:৪৩
বাণিজ্য মেলায় ওয়ালটনের ৭ শতাধিক মডেলের পণ্য
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৩তম আসর। দেশের সর্ববৃহৎ এই পণ্য মেলায় এবার ৬০টিরও বেশি ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়ান্সেস প্রদর্শন এবং বিক্রি হচ্ছে ওয়ালটন প্যাভিলিয়নে। এসব পণ্যের রয়েছে সাত শতাধিক বৈচিত্র্যময় মডেল। এবারের মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের নতুন আকর্ষণ 'ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস'।


ক্রেতারা যাতে এক ছাদের নিচেই তাদের দরকারি সব ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস, ল্যাপটপ ও স্মার্টফোনসহ আইসিটি পণ্য দেখতে এবং কিনতে পারেন সেজন্যই মেলায় সর্বোচ্চ সংখ্যক পণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে। কনজ্যুমার গুডস এর পাশাপাশি এবার প্লাস্টিক মোল্ড, ডাই, এলজিপি, এলডিপি, নাট, বোল্ট, স্ক্রুসহ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস প্রদর্শন ও বিক্রি হচ্ছে।


পণ্য উৎপাদনের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যাকওয়ার্ড লিঙ্কেজ সাপোর্ট বা মেশিনারিজ, যন্ত্রাংশ ও অন্যান্য সেবা প্রদানকেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস বোঝানো হয়। নিজেদের প্রয়োজন মেটানোর পাশাপাশি দেশ-বিদেশের শিল্পোদ্যোক্তাদের টার্গেট করেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস ম্যানুফ্যাকচারিং করছে ওয়ালটন; যা রপ্তানিও হচ্ছে।


ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ুন কবির বলেন, ক্রেতা-দর্শনার্থীদের কাছে ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত আন্তর্জাতিক মানসম্পন্ন প্রযুক্তি পণ্য তুলে ধরতেই ওয়ালটনের এতো সব চমক। এবার সম্পূর্ণ নতুন পণ্য হিসেবে এসেছে এলজিপি, এলডিপি, মাস্টার-ব্যাচ, অ্যালুমিনিয়াম ফয়েল অ্যান্ড বোথ সাইড টেপ, প্লাস্টিক কম্পোনেন্ট, স্টিল কম্পোনেন্টসহ বিভিন্ন ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস।


এবারের মেলায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি আইওটি বেজড স্মার্ট ফ্রিজ ও এসি, এলইডি টেলিভিশনসহ বেশকিছু নতুন মডেলের হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস এনেছে ওয়ালটন। এসিতে নতুন যুক্ত হয়েছে আয়োনাইজার প্রযুক্তি যা বিশুদ্ধ বায়ু প্রবাহ নিশ্চিত করে। ওয়ালটন ল্যাপটপে নতুন যুক্ত হয়েছে সপ্তম প্রজম্মের কোরআই-৫ প্রসেসর সমৃদ্ধ ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ। রয়েছে শিক্ষার্থীদের উপযোগি সাশ্রয়ী মূল্যের ল্যাপটপও।


নতুন মডেলের পাশাপাশি ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে বিভিন্ন পণ্যের আপকামিং মডেল। এই তালিকায় আছে ওয়ালটন কারখানায় তৈরি দেশের প্রথম বড় পর্দার মাল্টিটাচ কম্পো টিভি। রয়েছে স্মার্ট ও এলইডি টিভির কয়েকটি আপকামিং মডেল।


ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী জানান, ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতার কথা বিবেচনা করে ৭শ’রও বেশি মডেলের পণ্য এনেছেন তারা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রায় সকল পণ্যের প্রযুক্তি, ডিজাইন ও কালারে আনা হয়েছে নতুনত্ব।


মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে পণ্য কিনলেই ক্রেতারা পাচ্ছেন পণ্যভেদে ৮ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। পাশাপাশি, টিভি, ফ্রিজসহ অন্যান্য ভারী পণ্যে বিনামূল্যে ক্রেতাদের ঘরে পৌঁছে দেয়ার সুবিধা দিচ্ছে ওয়ালটন।


উল্লেখ্য, বাণিজ্য মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালু হওয়ার পর থেকে প্রতি বছরই সেরা ভ্যাটদাতার সম্মান অর্জন করে আসছে ওয়ালটন। এছাড়াও প্রায় প্রতি বছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পাচ্ছে গর্ব করার মতো এই দেশী প্রতিষ্ঠানটি।


বিবার্তা/শান্ত/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com