গোল্ডেন সনের লাইসেন্স বাতিল, ৪৩ কোটি টাকা জরিমানা
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৫:৫১
গোল্ডেন সনের লাইসেন্স বাতিল, ৪৩ কোটি টাকা জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুঁজিবাজারে ফের অস্থিরতা। শুল্ক ফাঁকির অভিযোগে পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান গোল্ডেন সন লিমিটেডের বন্ড লাইসেন্স বাতিল করা হয়েছে। লাইসেন্স বাতিল করার পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ৪৩ কোটি টাকা জরিমানা করেছে কাস্টমস বন্ড কমিশনারেট।


এই প্রতিষ্ঠানকে বলা হয়েছে,আগামী রবিবারের (১২ নভেম্বর) মধ্যে জরিমানা বাবদ মোট ৪৩ কোটি ২৯ লাখ ১ হাজার ৮১১ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দেওয়ার আদেশ দিয়েছে কাস্টমস বন্ড কমিশনারেট।


এর আগে ধারাবাহিকভাবে রাজস্ব ফাঁকি প্রমাণিত হওয়ায় এবং অপরাধ ক্রমাগতভাবে বাড়তে থাকায় রাজস্ব সুরক্ষার স্বার্থে ২৬ অক্টোবর পুঁজিবাজারে প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করেন চট্টগ্রাম বন্ড কমিশনার।


প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ বিদেশ থেকে বন্ড সুবিধায় কাঁচামাল আমদানি করে কারখানায় পণ্য উৎপাদন এবং তা স্থানীয় বাজারে অবৈধভাবে বিক্রি করছিল প্রতিষ্ঠানটি। এর আগে শুল্ক গোয়েন্দা ও বন্ড কমিশনারের হাতে ধরা পড়ে বহুবার জরিমানা গুনতে হয়েছিল এই প্রতিষ্ঠানকে। ২০১৩ সাল থেকে ২০১৬ পর্যন্ত তিন বছরে অন্তত ২৩টি মামলা ও দাবিনামা জারি করেছে শুল্ক গোয়েন্দা ও বন্ড কমিশনারেট। সর্বশেষ এই কঠোর সিদ্ধান্ত নিল বন্ড কাস্টমস।


বিবার্তা/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com