পেঁয়াজ আমদানিতে ভারতের প্রস্তাব পেলে বিবেচনা করবো: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ২১:৪৭
পেঁয়াজ আমদানিতে ভারতের প্রস্তাব পেলে বিবেচনা করবো: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ভারত থেকে নতুন করে পেঁয়াজ আমদানি করতে বাংলাদেশ এখনো আনুষ্ঠানিকভাবে কোনো প্রস্তাব পায়নি। প্রস্তাব পেলে এবং দাম নাগালের মধ্যে থাকলে আমদানির জন্য বিবেচনা করা হবে।


বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। বিভিন্ন দেশ থেকে নিজেদের জন্য পেঁয়াজ আমদানি করে বিপাকে আছে ভারত। দেশটি যে দামে পেঁয়াজ আমদানি করেছে, তার চেয়ে কম দামেই বাংলাদেশের কাছে বিক্রি করতে চাইছে এমন খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম।


এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘দাম বিষয় না।আমরা কোনো প্রস্তাব পাইনি। প্রস্তাব পররাষ্ট্র মন্ত্রণালয় হয়েই আসবে। তখন বিচার-বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।প্রস্তাব এলে আগে দেখব কী ধরনের প্রস্তাব। আর আমরা তো নিজেরাই এখন সরাসরি পেঁয়াজ আমদানি করছি। তারপরও যদি ভালো দামে পাওয়া যায় দেখা যাবে।’


সোমবার (১৩ জানুয়ারি) ভারতের কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় ভারতে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে বৈঠক করেছে। ওই বৈঠক সূত্রে ভারতের ইংরেজি দৈনিক দ্য প্রিন্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।


প্রতিবেদনে বলা হয়, ভারত তাদের বাড়তি পেঁয়াজ বাংলাদেশে রফতানির ইচ্ছা প্রকাশ করেছে। আরো বলা হয়, বিভিন্ন রাজ্য সরকারের চাহিদার ভিত্তিতে সম্প্রতি বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। সেই পেঁয়াজ লাগছে না বলে কেন্দ্রীয় সরকারকে রাজ্য সরকারগুলো জানিয়ে দিয়েছে।


বিবার্তা/এসএ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com