পেঁয়াজ রফতানি বন্ধ করল ভারত
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৮
পেঁয়াজ রফতানি বন্ধ করল ভারত
বেনাপোল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উৎপাদনে ঘাটতি দেখা দেয়ায় পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত সরকার। ফলে যশোরের বেনাপোল বন্দর দিয়ে রবিবার (২৯ সেপ্টেম্বর) থেকে বাংলাদেশে কোনো ধরনের পেঁয়াজ আমদানি হয়নি। যদিও ভারতের পেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় দাঁড়িয়ে আছে বেশ কিছু পেঁয়াজবোঝাই ট্রাক।


এদিকে ভারত থেকে আমদানি বন্ধ হওয়ায় বেনাপোলসহ দেশের বিভিন্ন স্থানে পেঁয়াজের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত শনিবার বেনাপোল বাজারে ভারতীয় পেঁয়াজ প্রতিকেজি ৬০ টাকা মূল্যে বিক্রি হলেও রবিবার সকাল থেকেই তা বেড়ে দাঁড়িয়েছে ৮০ টাকায়।


আমদানিকারক হামিদ এন্টারপ্রাইজের মালিক আব্দুল হামিদ জানান, হঠাৎ করে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করায় ভারত থেকে আমদানি বন্ধ হয়ে গেছে। রফতানিকারকদের কাছে আমাদের অনেক এলসি পড়ে আছে। রফতানি বন্ধ করে দেয়ায় বাধ্য হয়ে এলসি বাতিল করতে হচ্ছে আমাদের।


বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, ভারত থেকে হঠাৎ পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় সকাল থেকে কোনো পেঁয়াজের ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি।


গত শনিবার পর্যন্ত ভারত থেকে প্রতিটন পেঁয়াজ ৮৫৫ মার্কিন ডলারে রফতানি হয়ে আসছিল বাংলাদেশে। গত মাসে ভারত সরকার প্রতিটন পেঁয়াজ ৪১০ মার্কিন ডলার থেকে বাড়িয়ে ৮৫৫ মার্কিন ডলার করে।


বিবার্তা/এরশাদ/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com