বহুরূপি প্রসেনজিৎ
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৫:২৬
বহুরূপি প্রসেনজিৎ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, বাঙালি অভিনেতা। কলকাতার জনপ্রিয় অভিনেতা তিনি। প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে পশ্চিমবঙ্গের বাংলা চলচ্চিত্রের নায়ক হিসেবে শীর্ষস্থানে আছেন। ১৯৮৩ সালে 'দুটি পাতা' ছবিতে প্রথম নায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে।


যেকোনো চরিত্রে নিজের সবটুকু দিয়ে অভিনয় করেন এই অভিনেতা। এবারও তার ব্যতিক্রম হয়নি। নেতাজি সুভাষচন্দ্র বসুর চরিত্রে ধরা দিলেন অভিনেতা।



সুভাষচন্দ্র বসু ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা ও আজাদ হিন্দ ফৌজের সর্বাধিনায়ক ছিলেন। এই সুভাষচন্দ্র বসুর জীবন ও মৃত্যুর রহস্য নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘গুমনামী’। যা নির্মাণ করছেন সৃজিত মুখার্জি। এতে নেতাজির চরিত্রে দেখা যাবে টালিউডের জনপ্রিয় এই অভিনেতাকে।


এরই মধ্যে ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ইউটিউবে প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার। যেখানে অন্যরকম এক প্রসেনজিৎ-কে দেখেছে দর্শক।


এদিকে নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবন ও মৃত্যুর রহস্যঘেরা কাহিনী নিয়ে নির্মিত সিনেমা ‘গুমনামী’র টিজার প্রকাশ পাওয়ার পর অনেকের প্রশংসা পেয়েছেন পরিচালক সৃজিত মুখার্জি। কিন্তু টিজার দেখে চটেছেন খোদ বসু পরিবারের সদস্যরা। টিজার মুক্তির পরদিনই লিগ্যাল নোটিস পৌঁছে গেছের নির্মাতার হাতে। নোটিসে নেতাজি সুভাষচন্দ্র বসুকে ‘গুমনামী বাবা’ চরিত্রে রূপায়ণ করতে নিষেধ করেছেন নোটিসদাতা।


বসু পরিবারের সদস্যরা আগেই জানিয়েছিলেন, কোনোপ্রকার তথ্য-প্রমাণ ছাড়াই গুমনামী বাবাকে ছদ্মবেশী নেতাজি হিসেবে অভিহিত করা একটি ফৌজদারি অপরাধ।



উল্লেখ্য, অঞ্জু ধর ও চন্দ্রচূড় ঘোষের লেখা ‘কোনানড্রাম’ বই থেকে অনুপ্রাণিত হয়ে সৃজিত ‘গুমনামী’ নির্মাণ করেছেন। এতে প্রসেনজিৎসহ আরও অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।


ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত সিনেমা নির্মাতা সৃজিত মুখার্জির সর্বশেষ সিনেমা ‘গুমনামী’ মুক্তি পাবে আসছে দুর্গা পূজায়। সূত্র: আনন্দবাজার


ভিডিওতে দেখুন



বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com