ভারতে আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার ছবি
প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১১:১৬
ভারতে আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার ছবি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কৌশিক গাঙ্গুলীর আলোচিত ছবি ‘বিসর্জন’-এ দুর্দান্ত অভিনয় করেছিলেন জয়া আহসান। যার ফলাফলও পেয়েছিলেন হাতেনাতে! ২০১৭ সালে সেরা আঞ্চলিক ভাষার সিনেমা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে ছবিটি।


মাঝখানে এক বছরের বিরতি! ফের জয়া অভিনীত আরেক ছবি পেলো ভারতের জাতীয় সম্মান!


শুক্রবার (৯ আগস্ট) প্রকাশিত হলো ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পূর্ণাঙ্গ তালিকা। এতে ভারতের সেরা ছবি হিসেবে পুরস্কার অর্জন করলো বহুল আলোচিত ছবি ‘আন্ধাধুন’। আর সেরা আঞ্চলিক ছবি হিসেবে নাম ঘোষণা করা হয়েছে জয়া আহসান অভিনীত ও সৃজিত মূখার্জীর বহুল প্রশংসিত ছবি ‘এক যে ছিলো রাজা’।


শুক্রবার দুপুরে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা শুরু হয় দিল্লির শাস্ত্রী ভবনে। জুরি সদস্যরা তাদের রিপোর্ট জমা দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকর। বিভিন্ন বিভাগের শ্রেষ্ঠ ছবি পুরস্কার ঘোষণা করেছেন ডিরেক্টর রাহুল রাওয়ালিসহ জুরি সদস্যরা ঘোষণা করেছেন শ্রেষ্ঠ ছবি।


প্রত্যেক বছর এপ্রিলে ঘোষণা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ৩ মে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। তবে লোকসভা নির্বাচনের জন্য পিছিয়ে দেয়া হয়েছিলো।


১৯৫৪ সালে, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সূচনা হয়। ভারতের বিভিন্ন ইন্ডাস্ট্রির কাছে অত্যন্ত সম্মানের বলে বিবেচিত এই পুরস্কার। শেখর কাপুর, গতবছর ফিচার ফিল্ম বিভাগের জুরি সদস্য নির্বাচিত হয়েছেন।


ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে ‘এক যে ছিল রাজা’ নির্মাণ করেছেন নির্মাতা সৃজিত মুখার্জী। গেল বছরের দুর্গা পূজায় ছবিটি মুক্তি পেয়েছে ভারতে। ‘এসভিএফ ফিল্মস’ এর ব্যানারে তৈরি হওয়া এই ছবির মূল চরিত্র রাজকুমার রমেন্দ্রনারায়ণ রায়ের ভূমিকায় আছেন যিশু সেনগুপ্ত। ভাওয়াল রাজার বোনের চরিত্রে আছেন জয়া।


ভাওয়ালের জমিদারের বর্ণাঢ্য জীবনের সমাপ্তি হয় মাত্র ২৫ বছর বয়সে এক বিশেষ অসুখে। সেসময় তার সৎকারও করা হয়। কিন্তু ১২ বছর পর তিনি আবারও ফিরে এলে শুরু হয় সম্পত্তি নিয়ে লড়াই আর সেই মামলা চলে ১৬ বছর ধরে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com