সময়ের সেরা নির্মাতাদের ঈদ নাটকে তিতান
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ১৩:০৮
সময়ের সেরা নির্মাতাদের ঈদ নাটকে তিতান
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বন্দর নগরী চট্টগ্রামের মেয়ে তিতান চৌধুরী। অভিনয়ের প্রতি ভালোলাগা ভালোবাসা থেকেই অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি। চেষ্টা করছেন নিজেকে একজন পেশাদার অভিনেত্রী হিসেবে গড়ে তুলতে। চেষ্টা করছেন নিজেকে একজন জাত অভিনেত্রীতে পরিণত করতে। তার চেষ্টাকে সাধুবাদ জানিয়ে সময়ের সেরা নির্মাতারাও তাকে এবারের ঈদ নাটকে কাজ করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। এবারের ঈদ তাই তিতান চৌধুরীর অভিনয় জীবনের অন্যতম সেরা ঈদ হিসেবেই বিবেচিত হচ্ছে বলে তিনি জানান।


এবারের ঈদে তিতান চৌধুরীকে এই সময়ের মেধাবী নির্মাতা ইমরাউল রাফাতের ‘মি টু’, ‘স্ক্রিন সট’, তপু খানের ‘সেনোরিটা’, ‘ফ্রাই ডে লাভ’, শামীম জামানের ‘আইডি লক’, ‘সেই রকম চা খোর’, ‘বউ বড় না মা বড়’ এবং গুনী চলচ্চিত্র পরিচালক ও নাটক নির্মাতা তৌকীর আহমেদ’র ‘স্বর্ণলতা’ নাটকে অভিনয় করেছেন। এরইমধ্যে সবগুলো নাটকের কাজই তিনি শেষ করেছেন। আগামী ঈদে সবগুলো নাটকেই বিভিন্ন চ্যানেলে প্রচার হবার পাশাপাশি ইউটিউব চ্যানেলেও প্রচার হবে।


নাটকগুলোতে অভিনয় প্রসঙ্গে তিতান বলেন, ‘এবারের ঈদ আমার অভিনয় জীবনের সেরা ঈদ হতে চলেছে। কারণ এবারের ঈদে বেশ কয়েকজন গুনী নাট্যনিমার্তার নির্দেশনায় কাজ করেছি আমি। বিশেষত শ্রদ্ধেয় তৌকীর ভাইয়ের নির্দেশনায় কাজ করেছি। তারমতো মেধাবী নির্মাতার নাটকে কাজ করতে পারাটা অভিনেত্রী হিসেবে আমার স্বপ্নের লক্ষ্যে পৌঁছার আরো একটি ধাপ অতিক্রম করা। আমি কৃতজ্ঞ তৌকীর ভাইয়ার কাছে। পাশাপাশি অবশ্যই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতেই চাই শামীম জামান ভাই’সহ ইমরাউল রাফাত ও তপু খানকে। তারা তাদের ভালো ভালো গল্পের নাটকে আমাকে চমৎকার চরিত্রে কাজ করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। আমি খুব আশাবাদী প্রত্যেকটি নাটক নিয়ে।’


সর্বশেষ তিতান কিসলুর নির্দেশনায় গেলো বছর একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। ছোটবেলায় তিতান গান গাইতেন। কারণ তার বাবা গান পছন্দ করতেন। বেতারে একসময় তার গানও প্রচারিত হয়েছে। মূলত চট্টগ্রামের শিল্পকলাতে মঞ্চ নাটকে গান করা থেকেই অভিনয়েল প্রতি প্রবল আগ্রহ জন্মায় তিতানের। চট্টগ্রামের ‘নাট্যধারায়’ টানা দু’বছর অভিনয় করেন তিতান। মঞ্চে তার অভিনীত আলোচিত নাটক ‘পুষ্প’।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com