ফেরদৌস হাসানের পরিচালনায় ‘বালিশ বিলাসে শিমু-ইমন
প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৩:০২
ফেরদৌস হাসানের পরিচালনায় ‘বালিশ বিলাসে শিমু-ইমন
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গেলো রোজার ঈদে মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য দর্শকের কাছ থেকে যেমন সাড়া পেয়েছিলেন ঠিক তেমনি ইমন তার চরিত্রে অভিনয়ের জন্য বেশ প্রশংসিতও হয়েছিলেন।


ভালো ভালো গল্পের ভালো ভালো চরিত্রে অভিনয় করাই ইমনের লক্ষ্য। তবে বিশেষ বিশেষ দিবসে ইমন টিভি নাটক ও টেলিফিল্মেও অভিনয় করেন।


আগামী ঈদে চ্যানেল আইতে প্রচারের জন্য ফেরদৌস হাসানের রচনা ও পরিচালনায় ‘বালিশ বিলাস’ নাটকে অভিনয় করেছেন ছোটপর্দার প্রিয় মুখ, গুণী অভিনেত্রী সুমাইয়া শিমু ও চিত্রনায়ক ইমন।


শিমু ও ইমন জানান, বালিশ বিলাস নাটকটি রোমান্টিক, পারিবারিক, সামাজিক গল্পের। এরিমধ্যে রাজধানীর উত্তরায় বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে বলে জানান ইমন। নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত দুই অভিনয় শিল্পী দিলারা জামান, আবুল হায়াত’সহ ¯স্নিগ্ধা শ্রাবণ।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সুমাইয়া শিমু বলেন, ফেরদৌস হাসান রানা ভাইয়ের নির্দেশনায় আমি আমার অভিনয় জীবনের শুরু থেকে এখন পর্যন্ত অনেক নাটকে কাজ করেছি। তার লেখা আমি ভীষণ পছন্দ করি। বিশেষ করে তার লেখা সংলাপ এক কথায় অনন্য অসাধারণ। তার নাটকের একেকটি দৃশ্যই যেন একেকটি গল্প। সবচেয়ে বড় কথা তার নাটকের গল্প, সংলাপের সাথে দর্শক নিজেকে সম্পৃক্ত করতে পারেন, নিজেকে নিয়ে ভাবতে পারেন। এটা অনেক বড় সফলতা।


ইমন বলেন, ফেরদৌস হাসান ভাইয়ের নির্দেশনায় এর আগেও শিমুর সঙ্গে নাটকে অভিনয় করেছি। তবে আগের নাটকগুলোর গল্প বেশ সিরিয়াস ছিলো। এবারের নাটকের গল্প রোমান্টিক ও পারিবারিক ঘরানার। যেহেতু আগে তিন/চারটি নাটকে কাজ করেছি শিমুর সঙ্গে। এ কারণে তারসঙ্গে কাজের বোঝাপড়াটা বেশ ভালো আমার। দুজনই বেশ স্বচ্ছন্দতা নিয়েই কাজ করি। আর ফেরদৌস হাসান ভাই এদেশের প্রখ্যাত একজন নাট্যকার এবং পরিচালক। তার নাটকে কাজ করার জন্য শিল্পীরা সবসময়ই আগ্রহ প্রকাশ করেন। তিনি অনেক যত্ন নিয়ে নির্মাণ করেন। সবচেয়ে বড় কথা তার নির্দেশনায় কাজ করতে হলে স্ক্রিপ্ট বেশ ভালোভাবে পড়ে তারপর কাজ করতে হয়। একজন শিল্পী এমন নির্মাতার নির্দেশনায় কাজ করতে পারার মধ্যদিয়ে নিজেকে অভিনয়ে আরো সমৃদ্ধ করতে পারে।


এদিকে আগামী ২৪ জুলাই ইমন আমেরিকা যাবেন। সেখানে একটি স্টেটের মেয়র কর্তৃক সম্মাননা গ্রহণ করবেন বলে জানান তিনি। এর আগে এই সম্মাননায় ভূষিত হয়েছিলেন এসআই টুটুল, মৌসুমী বড়ুয়া, আরিফিন শুভসহ আরো বেশ কয়েকজন তারকা।


আগামী ঈদের জন্য আমেরিকা যাবার আগে তিনি হিরোর নির্দেশনায় আনিকা কবির শখের বিপরীতেও একটি নাটকে অভিনয় করবেন তিনি। সুমাইয়া শিমুকে এবারের ঈদে কয়েকটি নাটকে অভিনয়ে দেখা যাবে। ফেরদৌস হাসানের নির্দেশনায় শিমু ও ইমন লাল পলাশের ফুল’ স্বরেঅ’ সেলফি’ নাটকে অভিনয় করেছিলেন।


বিবার্তা/অভি/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com