জামাল হোসেনের ‘তোমার প্রতি’তে মুহিনের সুর সঙ্গীতে লুইপা
প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৩:১৮
জামাল হোসেনের ‘তোমার প্রতি’তে মুহিনের সুর সঙ্গীতে লুইপা
ছবি : গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জামাল হোসেন, আমাদের সঙ্গীতাঙ্গনে কিছু ভালো ভালো গীতি কবিতার মধ্যদিয়ে কিছু ভালো গান উপহার দেবার আন্তরিক চেষ্টা করে যাচ্ছেন। তার লেখা গান প্রয়াত সুবীর নন্দী’সহ সৈয়দ আব্দুল হাদী, ফাহমিদা নবী’সহ এই প্রজন্মের আরো অনেক সঙ্গীতশিল্পীই গেয়েছেন।



যারাই তার গান গাইছেন প্রত্যেকেই তার গীতি কবিতার ভূঁয়সী প্রশংসা করছেন। পেশায় যদিওবা তিনি একজন সরকারী চাকুরীজীবী তারপরও তিনি তার শত ব্যস্ততার মধ্যেও গান লেখার নিরন্তর চেষ্টা করেন। এবার তার লেখা গান প্রথমবারের মতো গেয়েছেন এই প্রজন্মের নন্দিত সঙ্গীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা। গানের শিরোনাম হচ্ছে ‘তোমার প্রতি’।


একজন সঙ্গীত পরিচালক হিসেবে সঙ্গীতশিল্পী মুহিন খান এই সময়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। আরো কিছু শ্রুতিমধুর গান দিয়েই সঙ্গীতাঙ্গনকে আরো সমৃদ্ধ করাই তার লক্ষ্য। আর তাই এখন সঙ্গীত পরিচালনা নিয়েই তার ভাবনা যেন একটু বেশিই। গানটির কথা হলো ‘তোমার প্রতি ভালোবাসা আজও তেমনি আছে, যদিও হলো বহুদিন তুমি নেই আমার কাছে, অনেক যতনে তা আমি রেখেছি হৃদয় ঘরে, এখনো সেই ভালোবাসা বুকের ভিতর নড়েচড়ে’। এরইমধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণ শেষে আজ সন্ধ্যায় রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।


গানটিতে লুইপার কন্ঠ দেয়া প্রসঙ্গে মুহিন খান বলেন, ‘আমার সঙ্গীত পরিচালনায় করা আমার অন্যতম একটি গান এটি। গানটির কবিতা যখন হাতে পাই তখনই আমার মাথায় লুইপার নামটিই আসে। লুইপা ভয়েস দেবার পর আমি নিজেই মুগ্ধ হয়ে যাই। এতো অসাধারণ গেয়েছে, আমি বিশ্বাস করি শ্রোতারা এই গানে নুতন এক লুইপাকে খুঁজে পাবেন। কারণ এটা সত্যি সব শিল্পীর ভাগ্যে সবসময় সুন্দর কথার, চমৎকার সুরের গান হয়না। লুইপা সত্যিই ভাগ্যবান যে এতো অসাধারণ একটি গান তার গানময় জীবনে সম্পৃক্ত হলো।’


জিনিয়া জাফরিন লুইপা বলেন, ‘তোমার প্রতি গানটি আমার নিজেরও অনেক পছন্দের, প্রিয় একটি গান। জামাল হোসেন ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা এতো অসাধারণ একটি গীতি কবিতা আমাদের উপহার দেবার জন্য। আমার মনে হয় এই গানটির মধ্যে অনেক শ্রোতা দর্শক তাদের নিজেকে খুঁজে পাবেন। ধন্যবাদ মুহিন ভাইকে এতো অসাধারন একটি সুর করার জন্য। একজন শিল্পী হিসেবে আমার দায়বদ্ধতার জায়গা থেকে আমি অনেক আকেগ দিয়ে, আন্তরিকতা দিয়ে গানটি গাইবার চেষ্টা করেছি। শ্রোতা দর্শকের ভালোলাগলেই শিল্পী হিসেবে আমি ধন্য হবো।’



এদিকে এরইমধ্যে লুইপা শিবলী সাদিক পরিচালিত সালমান শাহ শাবনূর অভিনীত ‘আনন্দ অশ্রু’ সিনেমায় কনক চাঁপার গাওয়া ‘তুমি মোর জীবনের ভাবনা’ গানটি নতুন করে গেয়েছেন। নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন মীর মাসুম। গানটির মিউজকি ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। শিগগিরই গানটি অনুপম রেকর্ডিং মিডিয়ার ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।
বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com