লাক্সস্টাইল অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননায় ভূষিত শবনম
প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১২:২৩
লাক্সস্টাইল অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননায় ভূষিত শবনম
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের চলচ্চিত্রর জীবন্ত কিংবদতন্তী শবনম আজীবন সম্মাননায় ভূষিত হলেন। ৭ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত লাক্সস্টাইল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তার হাতে ‘আজীবন সম্মাননা’ তুলে দেয়া হয়। অবশ্য এ সময় শুধু শবনমকেই নয় পাকিস্তানের আরেক জনপ্রিয় কিংবদন্তী নায়ক নাদিমকেও ‘আজীবন সম্মাননায়’ ভূষিত করা হয়। দু’জনকে একইমঞ্চে একসঙ্গে এই সম্মাননায় ভূষিত করা হয়। এই সময় শবনমের সঙ্গে ছিলেন তারই একমাত্র ছেলে রনি ঘোষ।


মুঠোফোনে পাকিস্তান থেকে শবনম বলেন, ‘বেশ কয়েক বছর আগে অন্য একটি অনুষ্ঠানে আমাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়। অবশ্য আগের বারের চেয়ে এবারের অনুষ্ঠানে আরো অনেক বেশি গর্জিয়াস হয়েছে। মঞ্চে এই সময়ের তরুণ নায়কের সঙ্গে আমাকে পারফর্ম করতে হয়েছে। আমি কৃতজ্ঞ লাক্সস্টাইল পরিবারের কাছে। কারণ আমিতো এখন আমার জন্মভূমি বাংলাদেশে থাকি। সেখান থেকে পাকিস্তানে এনে আমাকে সবধরনের সুবিধা দিয়ে রেখে আমার হাতে এই সম্মাননা তুলে দেয়া হলো। এটা যে কতো বড় প্রাপ্তি, কতো আনন্দের তা ব্যাখা করা সম্ভব না।’



আলী তাহেরের নির্দেশনায় শবনম পাকিস্তানের একটি চ্যানেলে প্রচার চলতি ধারাবাহিক ‘মোহিনী ম্যানশন কী সিনড্রেলা’তে নাম ভূমিকায় অভিনয় করছেন। এরইমধ্যে বেশকিছু পর্ব প্রচারের পর শবনম বেশ সাড়া পাচ্ছেন। গেলো মার্চ মাসে শবনম ‘আলোকিত নারী ২০১৯’এ ভূষিত হন। তাকে এই সম্মাননায় ভূষিত করে আরটিভি। বাংলাদেশে সর্বশেষ শবনম কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমায় অভিনয় করেন। এরপর আর কোনো সিনেমায় তাকে অভিনয়ে দেখা যায়নি।


শবনম অভিনীত অশোক ঘোষ পরিচালিত ‘নাচের পুতুল’ সিনেমার ‘আয়ানাতে ঐ মুখ দেখবে যখন’ গানটি এখনো অনেক জনপ্রিয়। গানটি গেয়েছিলেন মাহমুদুন্নবী। গানটিতে অভিনয় করেছিলেন নায়ক রাজ রাজ্জাক ও শবনম। এই জুটি অভিনীত গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘সন্ধি’, ‘শর্ত’ সিনেমাও অনেক দর্শকপ্রিয়তা পেয়েছিলো।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com