এতিম-প্রতিবন্ধীদের পাশে জাকিয়া বারী মম
প্রকাশ : ২৬ মে ২০১৯, ০৯:৪২
এতিম-প্রতিবন্ধীদের পাশে জাকিয়া বারী মম
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

শিল্পীরা যে শুধু অভিনয় করে, গান গেয়েই দর্শককে বিনোদিত করার চেষ্টা করেন এমনটি নয় তাদেরও সবসময়ই আগ্রহ থাকে সমাজের অসহায় মানুষদের জন্য কিছু করতে। অনেকেরই হয়তো সেই সামর্থ্য থাকে, আবার অনেকেরই আগ্রহ থাকলেও সামর্থ্য থাকে না। আবার অনেকেরই দীর্ঘদিনের নিজের এই স্বপ্ন পূরণ করতে থাকেন বদ্ধ পরিকর।


জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মমর দীর্ঘদিনের ইচ্ছে ছিলো অসহায় এতিম, প্রতিবন্ধীদের পাশে কিছুটা সময়ের জন্য হলেও সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।


শুক্রবার ইফতারির সময় রাজধানীর উত্তরার ১১নং সেক্টরের মসজিদের পাশে প্রায় ৩০জন অসহায় এতিম, প্রতিবন্ধীদের পাশে নিজ অর্থায়নে সহযোগিতার হাত বাড়ান মম। তাদের সঙ্গে সময় কাটালেন, তাদের সবার মধ্যে ঈদ উপহার বিতরণ করেন তিনি।


এই সময় মমকে পাশে পেয়ে সবাই ছিলো বেশ উচ্ছ্বসিত, আনন্দিত। সেদিন নির্মাতা হাবিব শাকীলের মাধবীলতা নাটকের শুটিং করছিলেন মম। সহশিল্পী হিসেবে সঙ্গে ছিলেন শ্যামল মাওলা। মমর এমন একটি কাজের প্রতি সাধুবাদ জানিয়ে নির্মাতা হাবিব শাকীল শুটিং-এ বিরতি নিয়ে মমকে অনেকটা সময়ের জন্য ছেড়ে দেন। তাতে মম অনেকটাই মানসিক প্রশান্তি নিয়ে এতিম, প্রতিবন্ধীদের সঙ্গে নিজের মতো করে সময় কাটাতে পারেন।



স্বপ্নডানা নামক একটি সংগঠনের সহযোগিতায় মম এতিম, প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে পেরেছিলেন।


মম বলেন, সত্যি বলতে কী আমিতো অতি সাধারণ একজন শিল্পী, সাধারণ একজন মানুষ। কিন্তু আমার সবসময়ই ইচ্ছে করে সাধারণ মানুষের জন্য কিছু করতে, অসহায় এতিম প্রতিবন্ধীদের জন্য কিছু করতে। আমাদের শিল্পীদের মধ্যে আমি অনেককেই অনেকসময় তাদের পাশে দাঁড়াতে দেখেছি। দেখেছি শুধু দেশেই নয় দেশের বাইরেও বিশ্বব্যাপী অসহায় এতিম প্রতিবন্ধী শিশুদের পাশে দাঁড়িয়েছেন আমাদের দেশের গর্ব শ্রদ্ধেয় ববিতা আপা। তার এই বিষয়টিও আমাকে অনেক অনুপ্রেরণা দেয়।


তিনি আরো বলেন, আমারো সবসময় ইচ্ছে করে তাদের পাশে দাঁড়াতে। আমার যদি অনেক অর্থ থাকতো, তাহলে হয়তো সমাজের সব অসহায় এতিম প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতাম। তাদের আর কোনো কষ্ট থাকতো না। তারপরও তাদের জন্য আমি যতোটুকুই করতে পেরেছি, সেটাই আমার জন্য অনেক ভালোলাগার, আনন্দের। আমি কৃতজ্ঞ স্বপ্নডানার কাছে, কারণ তারা আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে নিজে থেকেই।


এদিকে আগামী ঈদে অনেক নাটক টেলিফিল্মে দেখা যাবে মমকে। এখন তিনি ঈদ নাটক ও টেলিফিল্মেও কাজ নিয়েই ব্যস্ত। শ্যামল মাওলার সঙ্গে তাকে সুমন আনোয়ারের ‘অন্ধকার ঢাকা’ নাটকেও দেখা যাবে।


বিবার্তা/অভি/তাওহীদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com