পথশিশুদের জন্য শান্তার পথচলা...
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২২
পথশিশুদের জন্য শান্তার পথচলা...
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বছরজুড়ে দেশ বিদেশের নানান স্টেজ শো’তে যে উপস্থাপিকাকে সবার চোখে একটু বেশিই পড়ে তিনি এই সময়ের আলোচিত উপস্থাপিকা শান্তা জাহান। এই পরিচয়ের বাইরে তিনি একজন মডেল ও অভিনেত্রীও বটে। তবে উপস্থাপনাতেই শান্তা নিজের স্বচ্ছন্দতা, ভালোলাগা খুঁজে পান।


তাই অন্য আর সব পরিচয়কে সম্মানের স্থানে রেখে তিনি নিজে সম্মানিত হতে ভালোবাসেন একজন উপস্থাপিকা হিসেবেই। বাংলাদেশের উপস্থাপনার ক্ষেত্রে শান্তা জাহান এরইমধ্যে ঢাকা, ঢাকার বাইরে এমন কী দেশের বাইরেও বিভিন্ন শো’তে নিজেকে একজন আত্মবিশ্বাসী উপস্থাপিকায় পরিণত করেছেন। তাই বিশেষ মৌসুমেই শুধু নয় বছরজুড়েই শান্তার ব্যস্ততা থাকে শো নিয়ে।



শান্তা জাহান বলেন, এটা আল্লাহর অশেষ রহমত যে আমি দেশের উল্লেখযোগ্য শো’গুলো উপস্থাপনা করার সুযোগ পাই। আমাকে শো’র জন্য দৌড় ঝাপ করতে হয় না। নিজের মেধা দিয়ে নিজের উপস্থাপনা দিয়ে আমি আমার অবস্থানটাকে তৈরি করার চেষ্টা করেছি শুরু থেকেই। যারা শো’তে নিয়েছেন তারা পরবর্তীতে আন্তরিকতা নিয়েই আমার সঙ্গে যোগাযোগ করেছেন। এটাই একজন উপস্থাপিকা হিসেবে আমার প্রাপ্তি। আমি একজন ভালো উপস্থাপক হিসেবেই নিজেকে এগিয়ে নিয়ে যেতে চাই।


শান্তা জাহান জানান, বিভিন্ন শো’ নিয়ে তার ব্যস্ততাতো আছেই। আবার বাংলাদেশ পুলিশ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ এয়ারফোর্স’সহ আরো কিছু প্রতিষ্ঠিত সংগঠন, অফিসের নিয়মিত কাজ করেন তিনি। শান্তা জাহানকে প্রথম অভিনয়ে দেখা গিয়েছিলো মাবরুর রশীদ বান্নাহ’র নাইন অ্যান্ড হাফ নাটকে। এরপর আরো বেশকিছু নাটকে তিনি অভিনয় করেছেন। সর্বশেষ তিনি এজাজ মুন্নার নির্দেশনায় ‘বউ বিবি বেগম’ ধারাবাহিকে অভিনয় করেন।



বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি ত্রিশটিরও অধিক বিজ্ঞাপনে। মডেল হিসেবে তিনি আলোচনায় আসেন বিকাশের বিজ্ঞাপনে মডেল হয়ে। শরীয়ত পুরের ডামুড্যার মিয়াজি বাড়ির আব্দুস সাত্তার ও জাহানারা বেগম দম্পতির মেয়ে শান্তা শুধু পেশাগত কাজ নিয়েই ব্যস্ত নন। দীর্ঘ পাঁচ বছর ধরে তিনি পথশিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। পথশিশুদের জন্য বাসস্থান, শিক্ষা ও খাবার নিশ্চিত করণের লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। এতে তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন শেখ আমান উল্লাহ।


শান্তা জাহান নিয়মিত টিভি শো’ও করছেন। গত বছর থেকে বাংলাভিশনের লাইভ শো ‘সকাল বেলার রোদ্দুর, বিগত ছয় বছর ধরে এটিএন বাংলার ‘স্বার্ণালী সাদা কালো’, নিউজ টোয়েন্টি ফোর’র সতর্ক সংকেত, চ্যানেলে টোয়েন্টি ফোর’র বোকা বাক্সর আড্ডা খানা এবং এসএটিভির, বিশেষ বিশেষ দিবসের অনুষ্ঠানেরও উপস্থাপনা করেন শান্তা।


বিবার্তা/অভি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com