নিজের মতোই চলছেন মনীষা কৈরালা
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ২১:০৭
নিজের মতোই চলছেন মনীষা কৈরালা
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মনীষা কৈরালা। জীবনযুদ্ধে বিজয়ী এক হলিউড তারকার নাম। নেপালের শীর্ষস্থানীয় এক রাজনৈতিক পরিবাওে তার জন্ম। কিছুদিন আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। দীর্ঘ দিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে বিজয়ী হয়ে ফিরেছেন আবার তার কর্মক্ষেত্রে।


নিজের জীবনের সংগ্রাম নিয়ে লিখেছেন প্রথম গ্রন্থ ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’। এবারের সাহিত্য উৎসব ‘ঢাকা আন্তর্জাতিক লিট ফেস্টে’র অতিথি হয়ে এ তারকা এখন ঢাকায়। শুনালেন তার জীবনের নানা গল্প।


‘বাংলাদেশে সাহিত্যের এতো বড় আসরে উপস্থিত হওয়া যে কোন লেখকের জন্যই আনন্দের। এখানে এসে আমার বই নিয়ে কথা বলছি। এটা আমার জন্য অন্য রকম ভালো লাগার।’, বললেন মনীষা কৈরালা।


ক্যান্সার থেকে মুক্তি পেতে তার পরিবার তাকে সাহায্য করেছে। নিজের জীবন দিয়ে তিনি উপলদ্ধি করেছেন মানুষ কতো একা। মায়ের অনুপ্রেরণায় তিনি আবার ফিরে এসেছেন তার কর্ম জীবনে। জয়ী হয়েছেন জীবন যুদ্ধে। মনীষা তার কঠিন জীবনে আত্মবিশ্বাসে কোনরকম ঘাটতি রাখেননি।


তিনি বলেন, 'জীবনের কঠিন সময়টাকে আত্মবিশ্বাসের ঘাটতি রাখিনি। আমি আমার মতো চলছি। থামছি না। থামতে চাইও না।’


মনীষা জানান, তিনি যা করেন ভালোবেসেই করেন। ‘আমার প্রতিটি কাজের মাঝেই আমার অন্যরকম ভালোবাসা। আর চলচ্চিত্রের কাজ নির্বাচনের ক্ষেত্রে আমি গল্পটা আগে দেখি। এরপর আমার চরিত্র। পথ চলার রাস্তাটাও পরিমাপ করার চেষ্টা করি। তাতে আমি আমার জীবন সম্পর্কে নিজেই মূল্যায়ণ করতে পারি। মানুষ নিজের জন্যই নিজের আপন ভুবন গড়ে নেয়। আমি তাই করেছি। নিজের ভালো থাকার জন্য নিজেকে ভালোবেসেছি। ক্যান্সারে আক্রান্ত হবার আগে বাসিনি। আমার মনে হয় মানুষ নিজেকে ভালোবাসলেই অন্যকে ভালোবাসতে পারবেন। অন্যের বিপদে পাশে দাঁড়াতে পারবেন।’, বললেন মনীষা।


বিবার্তা/কবির/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com