মেকাপআর্টিস্ট হারুনের পাশে দাঁড়ালো অভিনয় শিল্পী সংঘ
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৯:৪৮
মেকাপআর্টিস্ট হারুনের পাশে দাঁড়ালো অভিনয় শিল্পী সংঘ
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাষ্ট্রির সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘বেদেরে মেয়ে জোসনা’ এ ছবিতে তারকাদের মেকাপম্যানের দায়িত্বে নিয়োজিত ছিলেন কাজী হারুন। এখন আর তার খবর রাখছেন না কেউ। কোথায় আছেন, কেমন আছেন, কীভাবে দিন যাপন করছেন সবই ছিল চলচ্চিত্র অঙ্গনের মানুষদের অজানা। কিছুদিন আগে ভিক্ষা করা অবস্থায় এক বৃদ্ধের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তার পরিচয় জানার পর চমকে যান সবাই। তিনি আর কেউ নন দেশের সবচেয়ে ব্যবসা সফল ছবির মেকাপম্যান কাজী হারুন। শুধুই কী তাই?


১৯৯৪ সালে মুক্তি পাওয়া ছবি ‘হৃদয় থেকে হৃদয়’ চলচ্চিত্রে কাজের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। গণমাধ্যমে তাকে নিয়ে এমন খবর প্রকাশিত হওয়ার পর মেকাপম্যান হারুনের পাশে দাঁড়িয়েছে একটি প্রতিষ্ঠান। মেকপাম্যান কাজী হারুনকে প্রতি মাসে পাঁচ হাজার টাকার বাজার দেবে চেইনশপ ‘স্বপ্ন’।


সোমবার নাট্যশিল্পীদের সংগঠন বাংলাদেশ শিল্পী সংঘের উদ্যোগে এই ব্যবস্থা করা হয়। আগামী এক বছরের জন্য এই অনুদান দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের কার্যকরী কমিটির সদস্য আহসানুল হক মিনু। চিকিৎসার জন্যও ব্যবস্থা হচ্ছে বলে জানান তিনি।


আহসানুল হক মিনু বলেন, ‘সবচেয়ে ব্যবসা সফল ছবির মেকাপম্যান হারুন ভাই। তিনি ভিক্ষা করছেন! এ নিউজটি দেখার পর থেকেই আমরা সংগঠনে পক্ষ থেকে ভাবছিলাম কীভাবে কাজী হারুনের পাশে দাঁড়ানো যায়। উনাকে সাহায্য করার জন্য বেশ কিছু জায়গাতে যোগাযোগও করি আমরা। এর মধ্যে ‘স্বপ্ন’ প্রতি মাসে পাঁচ হাজার টাকার বাজার দেওয়ার আগ্রহ প্রকাশ করে। আমরা গতকাল হারুন সাহেবের হাতে সেই কাগজ দিয়েছি। এক বছর তিনি এই বাজার পাবেন। আমরা উনার চিকিৎসার জন্য চেষ্টা করছি। আমরা চাইছি তার চিকিৎসা করতে। হারুন সাহেবের তো ডান পাশ প্যারালাইসিস, চিকিৎসা করিয়ে ঠিক করা গেলে হয়তো আবারও তিনি কাজে ফিরতে পারবেন।’ এ সময় হারুনের স্ত্রী মহুয়া আকতারও উপস্থিত ছিলেন।


তিনি বলেন, ‘আপনাদের অনেক ধন্যবাদ, এখন থেকে হয়তো আর ভিক্ষা করতে হবে না। তার পরও আমরা প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চাই, কারণ দেখতে দেখতে এক বছর চলে যাবে, তারপর কী খাব? প্রধানমন্ত্রী যদি আমাদের সাহায্য করেন তাহলে হয়তো বাকি জীবনটা শান্তিতে কাটাতে পারব।’ তবে চলচ্চিত্রের কোন সংগঠন থেকে কোনরকম সহযোগিতা পায়নি বলে জানায় হারুনের পরিবার।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com