ইন্দুবালার শুক্লা তিনি
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ২২:৪৪
ইন্দুবালার শুক্লা তিনি
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে ভালোবাসেন শাহনূর। একটু চ্যালেঞ্জিং চরিত্রে নিজেকে উপস্থাপন করতেও স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। যে কারণে সাম্প্রতিক সময়ে তার অভিনীত প্রতিটি চলচ্চিত্রে তাকে এই ধরনের চরিত্রেই অভিনয়ে বেশি দেখা গেছে।


সেই ধারাবাহিকতায় পরিচালকের আগ্রহে আবারো শাহনূূর চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে যাচ্ছেন। জয় সরকারের নির্দেশনায় ‘ইন্দুবালা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শাহনূর। এই চলচ্চিত্রের খুব চ্যালেঞ্জিং একটি চরিত্র হচ্ছে শুক্লা। গল্পে দেখা যাবে শুক্লার স্বামী মারা যায়। জমিদার তাকে রক্ষিতা হিসেবে রেখে দেন। জমিদারের স্ত্রী খুব ভালো মনের একজন মানুষ। কিন্তু শুক্লা জমিদারের নানান ধরনের অত্যাচার সহ্য করতে পারেন না। যার ফলে শুক্লা এক সময় জমিদারকে মেরে ফেলে। এগিয়ে যায় ইন্দুবালা চলচ্চিত্রের গল্প।


‘ইন্দুবালা’ চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে শাহনূর বলেন, সত্যি বলতে কী শুক্লা চরিত্রটি আমাকে ভীষণ মুগ্ধ করেছে। যে কারণে পুরো গল্পটি শুনে আমি ইন্দুবালায় কাজ করতে আগ্রহী হয়ে উঠেছি। শুক্লা চরিত্রটিতে অভিনয়ের জন্য আমি নিজেকে প্রস্তুত করছি। আমার বিশ্বাস আমি আমার অভিনয় দিয়ে শুক্লাকে প্রাণবন্ত একটি চরিত্রে রূপদান করতে পারবো। পরিচালককে ধন্যবাদ আমাকে এমন একটি চরিত্রে চুড়ান্ত করার জন্য।


শাহনূর জানান নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে তিনি ‘ইন্দুবালা’ চলচ্চিত্রের শুটিং-এ অংশ নিবেন। এদিকে গেলো প্রায় এক সপ্তাহ শাহনূর নড়াইলের তুলারামপুরে তার গ্রামের বাড়িতে কাটিয়েছেন। সেখানে তিনি দীর্ঘদিন যাবত মানবসেবার কাজ করে আসছেন। সেখানকার স্কুল, মসজিদ, কালবার্ট, রাস্তা গড়ে তুলতে আর্থিকভাবে সহযোগিতা করে আসছেন তিনি নিয়মিত। গেলো সপ্তাহের পুরোটা এই কাজেই তিনি সময় দিয়েছেন বলে জানান শাহনূর।


শুধু তাই নয় বাচ্চাদের স্কুলে ভর্তি করতেও তিনি সেখানে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এদিকে আজ শাহনূর সকাল ১০টায় সংসদ ভবন এলাকায় ‘নিরাপদ সড়ক চাই’র একটি কার্যক্রমে অংশ নিবেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড নিয়ে একটি মিউজিক ভিডিও নির্মাণের কাজে অংশ নিবেন শাহনূর। এটি নির্মাণ করবেন বুলবুল। এদিকে রাশিদ পলাশের ‘পদ্মপুরাণ’ চলচ্চিত্রের কাজও করবেন তিনি শিগগিরই।


চলচ্চিত্রের পাশাপাশি নাটকেও অভিনয় করছেন শাহনূর। মোহন খানের ‘নীড় খোঁজে গাংচিল’, হাসান জাহাঙ্গীরের ‘অ্যাকশান গোয়েন্দা’ ও মইনুল হাসান খোকনের ‘হাই সোসাইটি’ ধারাবাহিকে অভিনয় করছেন। শাহনূর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র বাবু রায় পরিচালিত ‘অপহরণ’। এটি গেলো বছর কলকাতায় মুক্তি পায়।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com