আবারো অভিনয়ে নিয়মিত হচ্ছেন মুক্তি
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১২:৩৭
আবারো অভিনয়ে নিয়মিত হচ্ছেন মুক্তি
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

কাজ থাকলে ঢাকায় থাকেন তিনি। কাজের মধ্যে একটু বিরতি পেলেই ছুটে যান খুলনার দৌলতপুরে যেখানে তার দাদার বাড়ি, নানার বাড়ি। বলছি খুলনার মেয়ে অভিনেত্রী মুক্তির কথা।


বেশ কিছুদিন আগের কথা। অভিনয়ে মনোযোগ বসাতে পারছিলেন না মুক্তি। যে কারণে দীর্ঘ একটা সময় তিনি দৌলতপুরেই কাটিয়ে দেন। মন থেকে আগ্রহ জন্মাচ্ছিল না বলেই মাঝে কিছুদিন অভিনয়ে বিরতি নিয়েছিলেন তিনি। কিন্তু এখন আবার অভিনয়ে একটু একটু করে ব্যস্ত হয়ে উঠতে চাইছেন তিনি।


বৈশাখী টিভিতে প্রচার চলতি সাজ্জাদ হোসেন দোদুল পরিচালিত ‘ছায়াবিবি’ ধারাবাহিকে অভিনয়ে যুক্ত হয়েছেন মুক্তি। যে কারণে শুটিং-এর সিডিউল দেয়া হলে চলে আসেন রাজধানীর উত্তরায়। সেখান থেকেই লোকেশনে গিয়ে শুটিং করেন তিনি।


তারপর কাজ না থাকলে ফিরে যান খুলনার দৌলতপুরে। সেখানে বাবা মুক্তিযোদ্ধা শেখ আবদার রহমান ও ভাই ববির কবরস্থান আছে। মা’ই এখন মুক্তির পুরো পৃথিবী। মায়ের সঙ্গেই সময় কাটাতে সবচেয়ে বেশি ভালো লাগে তার।


এই মুক্তির অভিনয়ে যাত্রা শুরু হয়েছিলো ১৯৯৯ সালে তৌকীর আহমেদের বিপরীতে মিনহাজুর রহমানের নির্দেশনায় ‘অগ্নিগিরি’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে। এরপর এক নাটকের জনপ্রিয়তাই তাকে আগামীর পথে এগিয়ে যেতে দারুণ উৎসাহ দেয়।



অনেকটা সময় পেরিয়ে যাবার পর হাছিবুল ইসলাম মিজানের নির্দেশনায় ‘তুমি আছো হৃদয়ে’ চলচ্চিত্রে অভিনয় করেন ২০০৭ সালে। এতে তার বিপরীতে ছিলেন কায়েস আরজু। প্রথম চলচ্চিত্রে মুক্তির অভিনয়ে মুগ্ধ হন দর্শক। কিন্তু তারপরও বিরতি টানতে হয় তাকে। সর্বশেষ তিনি দ্বিতীয় চলচ্চিত্র শাহাদাৎ হোসেন লিটনের ‘জোর করে ভালোবাসা হয় না’ অভিনয় করেন শাকিব খানের বিপরীতে।


অনেকদিন নতুন চলচ্চিত্রে দেখা যাচ্ছে না আপনাকে, কেন? জবাবে মুক্তি বলেন, প্রথম আমার কাছে মনে হয় গল্পে খুব বেশি ভিন্নতা নেই। তাছাড়া আমার কাছে এটাও মনে হয় যে একটি পরিপূর্ণ গল্প নির্মাণের ক্ষেত্রে যথাযথ বাজেটও পাওয়া যায় না। সবমিলিয়েই আমার নতুন কোনো চলচ্চিত্রে অভিনয় করা হচ্ছে না। তবে অবশ্যই গল্প এবং চরিত্র আমার মনের মতো পেলে কাজ করবো।


নতুন ধারাবাহিক ‘ছায়াবিবি’র পাশাপাশি মুক্তি এরইমধ্যে শেষ করেছেন বিটিভির বিশ্বনাটক ‘দ্য ম্যারেজ’ নাটকের কাজ। এছাড়াও তিনি শামীম জামানের নির্দেশনায় সিক্যুয়াল নাটক ‘নূরা পাগলা টু’ এবং রাকেশ বসুর নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘শেষ ভালো যার’ কাজ করছেন।


তুষার মাহমুদের নির্দেশনায় পূবাইলে শনিবার মুক্তি একটি খণ্ড নাটকের শুটিং-এ অংশ নেবেন।


বিবার্তা/অভি/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com