‘সাহসী যোদ্ধা’য় বিয়ে হলো আমিন-পপির
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ২২:৩২
‘সাহসী যোদ্ধা’য় বিয়ে হলো আমিন-পপির
ছবি: মোহসীন আহমেদ কাওসার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

কয়েকমাস আগে সাদেক সিদ্দিকীর নির্দেশনায় চিত্রনায়ক আমিন খান ও চিত্রনায়িকা পপি’র নতুন চলচ্চিত্র ‘সাহসী যোদ্ধা’র শুটিং শুরু হয়। টানা বেশ কিছুদিন শুটিং’র পর হঠাৎ একটি বিশেষ কারণে ‘সাহসী যোদ্ধা’র শুটিং বন্ধ থাকে। কিন্তু দিন যেতে যেতে বিষয়টি এমন পর্যায়ে এসে দাঁড়ায় যে ‘সাহসী যোদ্ধা’র বাকী কাজ বন্ধ হয়ে যাবার উপক্রম হয়।


কিন্তু একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে সাদেক সিদ্দিকী একটি সিনেমার অপমৃত্যু হতে দিবেন না বিধায় নিজেই ‘সাহসী যোদ্ধা’র প্রযোজকের ভূমিকায় অবতীর্ণ হয়ে আবারো ‘সাহসী যোদ্ধা’র কাজ শুরু করলেন গত ১৩ আগস্ট থেকে মুধমুতি মডেল টাউনে। আজ জাতীয় শোক দিবসে কাজের বিরতি দিয়ে টানা আরো বেশ কয়েকদিন এর শুটিং চলবে।


গত ১৩ আগস্ট ‘সাহসী যোদ্ধা’র গল্প অনুযায়ী আমিন খান ও পপি’র বিয়ের দৃশ্য এবং দৃশ্যানুযায়ী নানান সংলাপ ধারণ করতে করতেই বিকেল হয়ে যায়।


নির্মাতা সাদেক সিদ্দিকী বলেন, ‘মাঝে মাঝে আমি নাটকও নির্মাণ করি। নাটক নির্মাণের ক্ষেত্রে হাতে সময় থাকে দু’দিন কিংবা বেশি হলে তিনদিন। কিন্তু সেই আমি যখন চলচ্চিত্র নির্মাণ করি তখন যথেষ্ট সময় নিয়ে ভালোভাবে কাজটা শেষ করার চেষ্টা করি। কারণ চলচ্চিত্র বিশাল ক্যানভাসের বিষয়। খুব ছোট ছোট ভুলগুলোও বড় হয়ে চোখের সামনে ধরা দেয়। তা যেন না হয়।’


আবারো এই চলচ্চিত্রের কাজ করা প্রসঙ্গে আমিন খান বলেন, ‘একজন অভিনয়শিল্পী হিসেবে আমি আমার যেকোন কাজের প্রতি অনেক বেশি দায়িত্বশীল। সাহসী যোদ্ধা’র গল্প আমার কাছে অনেক ভালোলেগেছে। সেইসাথে আমার চরিত্রটিও। আমি আমার সাধ্যমতো পরিচালকের সুবিধামতো কাজটি শেষ করে দেবার চেষ্টা করছি।’


পপি বলেন, 'সাহসী যোদ্ধা শেষ হতে যাচ্ছে, এটাই অনেক আনন্দের বিষয়। মাঝে যে জটিলতা তৈরী হয়েছিলো তা আর নেই এখন। ধন্যবাদ সাদেক সিদ্দিকী ভাইকে আন্তরিকতা নিয়ে সিনেমাটি শেষ করার উদ্যোগ নেবার জন্য। একটি সিনেমা একজন শিল্পী হিসেবে আমাদের একেকটি স্বপ্নপূরণের গল্পের মতো। সাহসী যোদ্ধা’ ঠিক তেমনি একটি স্বপ্নপূরণের গল্পের মতো। আমি খুব আশাবাদী সিনেমাটি নিয়ে।’


‘সাহসী যোদ্ধা’ চলচ্চিত্রটি এখন প্রযোজনা করছে সাদেক সিদ্দিকীর নিজের প্রযোজনা সংস্থা ‘আনন্দ বাজার মাল্টিমিডিয়া’। এই প্রযোজনা সংস্থার ব্যানারে এর আগে তিনি ‘সুন্দরী বেউলা’,‘ ভালোবাসা ছাড়া কেউ কী বাঁচে’ এবং ‘হৃদয় ৭১’ নির্মাণ করেন। আমিন খান ও পপি প্রথম জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন দীলিপ সোম পরিচালিত ‘তোমার জন্য ভালোবাসা’।


এরপর তারা দু’জন বিভিন্ন সময়ে জুটি হয়ে এবং সহশিল্পী হিসেবে ‘মা আমার বেহেস্ত’, ‘লুটপাট’, ‘হীরা চুনি পান্না’, ‘মন দিওয়ানা’, ‘বিশ্ব বাটপার’, ‘দুই ভাইয়ের যুদ্ধ’, ‘ক্ষ্যাপা বাসু’, ‘কসাই’সহ আরো বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন।


বিবার্তা/অভি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com