বাইশ বছর পর একসঙ্গে আফজাল মৌসুমী
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ২২:৩৫
বাইশ বছর পর একসঙ্গে আফজাল মৌসুমী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গল্পে এবং নির্মাণে যেমন ভীষণ যত্নশীল নির্মাতা আরিফ খান, ঠিক তেমনি তার নাটক বা টেলিফিল্মে তিনি সবসময়ই শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চমক দিতে ভালোবাসেন।


এবারের ঈদে বেশ কয়েকটি নাটক টেলিফিল্ম নির্মাণ করছেন আরিফ খান। প্রতিটি নাটকেই রয়েছে আলাদা বিশেষ বিশেষ চমক। বদরুল আনাম সৌদের গল্পে আরিফ খান চমক হিসেবে দর্শককে তার ‘ভুলে ভরা গল্প’ টেলিফিল্মে বাইশ বছর পর একসঙ্গে অভিনয়ে ফেরালেন টিভি নাটকের চির সবুজ অভিনেতা আফজাল হোসেন ও প্রিয়দর্শিনী মৌসুমীকে।


আগামী ঈদে চ্যানেল আইতে প্রচারের জন্য এরইমধ্যে টেলিফিল্মটির নিমাণ কাজ শেষ হয়েছে।


টেলিফিল্মটি প্রসঙ্গে নাট্যকার বদরুল আনাম সৌদ বলেন, ‘ভুলে ভরা গল্প’ একেবারেই বিনোদন নির্ভর একটি কমেডি নাটক। ভিন্ন দৃষ্টি ভঙ্গিতে বড় হওয়া কয়েকজন মানুষ একত্রিত হলে কী হতে পারে তাই এই নাটকে দেখানোর চেষ্টা করা হয়েছে।


টেলিফিল্মটিতে অভিনয় এবং মৌসুমী প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, একটি ভালো গল্প, গুণী নির্মাতা এবং শিল্পীদের সমন্বয়টা যখন ভালো হয় তখন আমি অভিনেতা হিসেবে উচ্ছসিত থাকি, কারণ তখন আমার মনে হয় সবমিলিয়ে একটি ভালো কাজ হবে। দীর্ঘদিন পর মৌসুমীর সঙ্গে কাজ করতে এসে একটি বিষয়ই আমি লক্ষ্য করলাম দীর্ঘ সময়ে অনেক উত্থানের পরও মৌসুমী যেমন ছিলো ঠিক তেমনই আছে-আর এটাই তার অনেক বড় যোগ্যতা। যে কারণে সে আমার বয়সে ছোট হলেও তার এই যোগ্যতাকে সমীহ করি, সম্মান করি। কেয়ামত থেকে কেয়ামত কিংবা সুন্দরী প্রিন্ট শাড়ির বিজ্ঞাপনে মৌসুমীকে যারা দেখেছে তারাও যেমন তাকে দেখে মুগ্ধ হয়েছেন, যারা দেখেননি কিন্তু পরবর্তীতে শুনেও মুগ্ধ হয়েছেন। কিছু মানুষের জন্মসূত্রে এক ধরনের আকর্ষণ করার ব্যাপার থাকে, মৌসুমীর তা আছে।


মৌসুমী বলেন, আফজাল ভাইয়ের সঙ্গে দীর্ঘ বাইশ বছর পর অভিনয় করেছি এটা আমার জন্য সত্যিই অনেক ভালোলাগার, আনন্দের। টিভি নাটকে তিনি আমার অন্যতম প্রিয় অভিনেতা। একজন মানুষ হিসেবেও তিনি খুব ভালো মনের। সবচেয়ে বড় কথা আফজাল ভাই অনেক অভিজ্ঞ একজন অভিনেতা, নির্মাতা। যে কারণে তারসঙ্গে দীর্ঘ বাইশ বছর পর কাজ করার আনন্দ’টা অন্যরকম ছিলো। কাজ করার সময়টাতে অনেক চোখের সামনে ভিড় করেছে। ধন্যবাদ নির্মাতা আরিফ খানকে এমন একটি কাজে আমাকে সম্পৃক্ত রাখার জন্য।


এবারের ঈদের জন্য মৌসুমী তৌকীর আহমেদের বিপরীতে শ্রাবণ চক্রবর্তী দিপুর নির্দেশনায় ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’য় অভিনয় করেছেন। এছাড়া এবারের ঈদে মাছরাঙ্গা টিভিতে তাকে নিয়ে বিশেষ একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হচ্ছে যা মৌসুমী ভক্তদের জন্য ঈদের চমক হিসেবে থাকছে।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com