‘ওদের হাতেই গড়ে উঠবে ব্যাধিমুক্ত বিশ্বসেরা বাংলাদেশ’
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৯:১৮
‘ওদের হাতেই গড়ে উঠবে ব্যাধিমুক্ত বিশ্বসেরা বাংলাদেশ’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিশুরা তাদের সহপাঠী নিহতের ঘটনায় রাস্তায় নেমে এসেছে। এমন ঘটনা বাংলাদেশে নজিরবিহীন। স্কুল ছাত্ররা রাস্তায় নেমে গোটা বাংলাদেশকে পথ দেখাচ্ছে এমন মন্তব্য করেছেন মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত। এ নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। নিচে সেটি তুলে ধরা হলো।


তিনি লেখেন, ‘উই ওয়ান্ট জাস্টিস’ এ সপ্তাহে রাজপথে শিশু-কিশোরদের মুখে উচ্চারিত একটি আলোচিত শ্লোগান। যা সবারই মনের কথা। এইসব নিয়মিত অনিয়ম, অসঙ্গতি, রাস্তার নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয় প্রায়ই আমি বিভিন্ন মাধ্যমে তুলে ধরতে চেষ্টা করেছি।


কিন্তু দুভার্গ্যজনক হলেও সত্যি, এগুলো সবার মনের কথা হলেও আমাদের দেশের কিছু তথাকথিত বুদ্ধিজীবির মুখের কথা হয়নি। এরা তাদের দলীয় স্বার্থে সুবিধা আদায়ের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে পত্রপত্রিকায় বিবৃতি দেন। টকশোতে কথার খই ফোটান। কিন্তু এই বৈরী আবহাওয়ার মধ্যেও কখনও বৃষ্টিতে ভিজে, কখনও প্রখর রৌদে দাঁড়িয়ে আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীরা যখন জীবনের নিরাপত্তা, স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা আর ন্যায় বিচারের দাবিতে রাজপথে সোচ্চার-তখন এইসব তথাকথিত বুদ্ধিজীবি, দলীয় সাংবাদিকরা অজ্ঞাত কারণে নিশ্চুপ।


এই শিক্ষার্থীদের কাছ থেকে আমাদের অনেকেরই অনেক কিছু শেখার আছে। ওদের প্রতিবাদ দেখে আনন্দে-আবেগে চোখ ভিজে গেছে। আর কোনো হতাশা নয়। ওরাই আমাদের সোনালী ভবিষ্যৎ। আমি নিশ্চিত ওদের হাতেই গড়ে উঠবে আগামী দিনের সুস্থ, সুন্দর, ব্যাধিমুক্ত বিশ্বসেরা বাংলাদেশ।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com