অভিনেতা রাতিনের প্রথম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ২২:৫৫
অভিনেতা রাতিনের প্রথম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৯ জুলাই মঞ্চ, বেতার, টিভি ও চলচ্চিত্র অভিনেতা আবদুর রাতিনের ১ম মৃত্যুবার্ষিকী । এ উপলক্ষে তাঁর নিজ বাসভবন ২০এ/বি নারিন্দা রোডে সারা দিনব্যাপি কোরআন খতম, দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ এবং বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।


উক্ত অনুষ্ঠানে তাঁর সহকর্মী, সহশিল্পী ও শুভাকাঙ্ক্ষীদের মিলাদ মাহফিলে অংশগ্রহন করতে অনুরোধ করা যাচ্ছে। অভিনেতা আবদুর রাতিনের জন্ম ১৩ জুলাই ১৯৫২। বাবা চলচ্চিত্রের সূচনা লগ্নের শক্তিমান অভিনেতা আবদুল মতিন আর মা আয়শা খাতুনের সন্তান আবদুর রাতিন।


স্বাধীনতার পর থেকে নাট্যাভিনয়ে সাধনা ও উন্নয়নে মঞ্চ, বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয় করেছেন আবদুর রাতিন ।তিনি বাংলাদেশের বিখ্যাত সব পরিচালকের সাথে কাজ করেছেন।তাঁর মধ্যে উল্ল্যেখযোগ্য চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’, মোহাম্মদ মহিউদ্দিনের “বড় ভালোলোক ছিল” সৈয়দ হাসান ইমামের “ লাল সবুজের পালা” উল্লেখযোগ্য।


দেবদাস চলচ্চিত্রে পার্বতীর ছেলে ‘মহেন’ চরিত্রে অভিনয় করে এখনো তিনি দর্শক হদয়ে অমর হয়ে আছেন। এছাড়াও তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে : জিদ্দি, হারানো সুর, জবাব চাই, অবুঝ হ্নদয়, কৈফিয়ত, কেয়ামত থেকে কেয়ামত, আমার সংসার, লালু সরদার, স্নেহের প্রতিদান, ও মোঘলে আযম’ সহ প্রায় দু‘শো চলচ্চিত্র ইত্যাদি।


টেলিভিশনে উল্ল্যেখযোগ্য সকাল সন্ধ্যা ধারাবাহিক নাটকে ‘সোহেল’ , মহুয়ার মন, অস্থির পাখিরা’ সহ হীরমন নাটকের দুইশো পর্ব । এখানে উল্লেখ্য যে অভিনেতা আবদুর রাতিন গত ১৯ জুলাই ‘২০১৭ চিকুন গুনিয়া রোগে আক্রান্ত হয়ে ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মরহুমের ছোটভাই সিনিয়র সাংবাদিক জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য অনজন রহমান সকলের কাছে দোয়া চেয়েছেন।


বিবার্তা/অভি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com