এই সময়ে ন্যান্সি
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ২০:২০
এই সময়ে ন্যান্সি
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ন্যান্সি এমনই একজন কন্ঠশিল্পী যিনি নিজের গান নিয়ে সমালোচনা করতেও দ্বিধা করেন না। স্রোতের বিপরীতে চলা ন্যান্সি গানের ক্ষেত্রেও একটু অন্যরকম। কাজের জন্য তেমন একটা যোগাযোগ রক্ষা করেন না বললেই চলে। পাশাপাশি চলতি সময়ের যে গানের ভিউ গণনার প্রতিযোগিতা কিংবা মিউজিক ভিডিওর চাকচিক্য থেকেও অনেকটাই দূরে তিনি।


কেবল কাজ এলে সেটিই শতভাগ মনোযোগ দিয়ে করতে পছন্দ করেন। আর এজন্যই সাম্প্রতিক সময়ে নিজের গানগুলো নিয়ে হতাশাও ব্যাক্ত করেছেন তিনি। বলেছেন, গত দুই বছরে মনের মতো গান তিনি করতে পারেননি, আর এ কারণে কোনো গান সেভাবে উঠেও আসেনি তার কণ্ঠে। যেই ন্যান্সি চলচ্চিত্রে সরব ছিলেন এবং ধারাবাহিকভাবে গ্রহণযোগ্যতা পেয়েছেন সেই ন্যান্সিকে গত দু’বছরে চলচ্চিত্রের কোনো উল্লেখযোগ্য গানেও খুঁজেও পাওয়া যায়নি।


গান নিয়ে নিজের সাম্প্রতিক ভাবনা প্রসঙ্গে ন্যান্সি বলেন, আমার মনে হয় গান নিয়ে শ্রোতাদের উচ্ছ্বাসটা আগের মতো নেই। আর সে কারণেই আগের মতো গান সেভাবে উঠে আসছে না। আমিও সেই কাতারেই পড়ি। গত দু’বছরে আমিও এরকম কোনো গান করতে পারিনি, যার অনুরোধ আসবে স্টেজ শোতে গেলে। তাই সব মিলিয়ে আমি হতাশ। তবে এ অবস্থা শুধু আমার ক্ষেত্রে নয়, সব শিল্পীর ক্ষেত্রেই হচ্ছে। কোথায় যেন থমকে আছি আমরা। আমি গান কম করি, কিন্তু গত দু’বছরে আরো কম করেছি। তবে যে গানই করেছি, সেগুলো থেকে কোনো গানের জন্য অনুরোধ আসেনি। তার মানে আমি ভালো গান পাইনি। কিন্তু অডিওর মতো করে ফিল্মেও তো আপনার গান তুলনামূলক কম, তাই নয় কি?


ন্যান্সি বলেন, সত্যি বলতে আমি স্রোতের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারি না। কারণ, যোগাযোগ রক্ষা করে কাজ করার মনমানসিকতা আমার নেই। এটা ভালো কি খারাপ আমি জানি না। তবে আমি এমনই। তবে একজন শিল্পী হিসেবে সংগীতাঙ্গন থেকে ভালো গান করার আশাতো করতেই পারি। আমি বিশ্বাস করি ভালো মানের কথা, সুর, সংগীতায়োজন ও গায়কীর গান যদি শ্রোতাদের কাছে সঠিকভাবে পৌঁছে দেয়া যায় তবে সে গান বের হয়ে আসতে বাধ্য। তাই আমি সেই রকম গানের অপেক্ষায়ই করি।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com