২৫ বছর পর দক্ষিণ কোরিয়ায় শো’তে যাচ্ছেন কাজল
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ০১:৩৬
২৫ বছর পর দক্ষিণ কোরিয়ায় শো’তে যাচ্ছেন কাজল
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন যাবত মিডিয়াতে একজন কৌতুকাভিনেতা হিসেবে কাজ করছেন ঝিনাইদহের বাঘা যোতিন সড়কের সন্তান কাজল। দর্শকের ভালোবাসা ছাড়া তেমন কোন রাষ্ট্রীয় পুরস্কার তার ভাগ্যে না জুটলেও দর্শকের ভালোবাসাই তার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি হিসেবে বিবেচনা করেন তিনি। জনপ্রিয় এই কৌতুকাভিনেতা দীর্ঘ পঁচিশ বছর পর দক্ষিণ কোরিয়ায় শো করতে যাচ্ছেন।


আগামীকাল রাতের ফ্লাইটে তিনি কোরিয়ার উদ্দেশ্যে রওয়ানা হবেন। সেখানে আগামী ২২ জুলাই প্রবাসী বাংলাদেশীদের নিমন্ত্রণে তিনি ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন কাজল নিজেই। দীর্ঘ পঁচিশ বছর পর এমন একটি শো’তে নিমন্ত্রণ পেয়ে আনন্দিত কাজল।


কাজল বলেন,‘ ১৯৯৩ সালে প্রথম এবং শেষবারের মতো দক্ষিণ কোরিয়ায় গিয়েছিলাম স্টেজ শো’তে পারফর্ম করতে। দীর্ঘদিন পর আবার সেখানে যাচ্ছি। অনেক স্মৃতি মনে পড়ে যাচ্ছে। যাইহোক আশা করছি এবারের শো অনেক ভালো হবে। কারণ দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা দীর্ঘদিন ধরে সেখানে এই অনুষ্ঠানটি করার চেষ্টা করছিলেন। অবশেষে তা হতে যাচ্ছে এবং আমারও ভালোলাগছে যে আমি সেখানে অংশ নিতে পারছি।’


কাজলের বাবা রাম গোপাল মৌলিক ভালো তবলা বাজাতেন, মা মিনতি রানী মৌলিক ভালো গান গাইতেন। তাই স্বাভাবিকভাবেই সংস্কৃতির প্রতিই ঝোক ছিলো কাজলের ছোটবেলা থেকেই। কৌতুকাভিনয়ে কাজলের গুরু বা অণুপ্রেরণা প্রয়াত খান জয়নুল। তারসঙ্গে কোনদিনই কাজলের দেখা না হলেও তাকেই তিনি গুরু মেনে তার অভিনীত সিনেমা দেখে তাকে অনুকরণ বা অনুসরণ করে করেই তিনি একজন জনপ্রিয় কৌতুকাভিনেতায় পরিণত হয়েছেন। বিটিভিতে প্রচারিত শহীদুল হক খানের ‘রংধনু’তে কাজল প্রথম পারফর্ম্যান্স করেন। এরপর ‘কথার কথা’, ‘রং বেরং’, ‘সাত সতেরো’, ‘শুভেচ্ছা’সহ আরো অনেক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানে পারফর্ম্যান্স করেছেন।


কাজল অনায়াসে স্বীকার করেন হানিফ সংকেত’র ইত্যাদিতেও তিনি একবার পারফর্ম্যান্স করার সুযোগ পেয়েছিলেন। তার আজকের অবস্থানের নেপথ্যে বিটিভির প্রযোজক শেখ রিয়াজ উদ্দিন বাদশারও যথেষ্ট অবদান রয়েছে। কাজলের অভিনয়ের প্রথম অডিও ক্যাসেট ছিলো ‘হে আবুল’। এরপর ‘পাগলীর প্রেমে কাজল’, ‘কাজলের বিয়ে’সহ প্রায় সত্তরটি ক্যাসেট প্রকাশিত হয়েছে। এহতেশাম নির্দেশিত ‘চোখে চোখে’ সিনেমায় তিনি প্রথম অভিনয় করেন।


এরপর তিনি এহতেশামেরই ‘চাঁদনী রাতে’সহ ‘টাকার অহংকার’, ‘এক পলকে’, ‘সেই তুফান’সহ আরো বেশ কিছু সিনেমায় অভিনয় করেন। ১৯৬৭ সালের ২ জুলাই জন্মনেয়া কাজলের এক ছেলে প্রাঞ্জল ও এক মেয়ে প্রিয়সী। দক্ষিণ কোরিয়ায় শো শেষে ২৪ জুলাই দেশে ফিরবেন কাজল।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com