ইয়াসিনের সততায় মুগ্ধ রজনীকান্ত
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ২২:৫৩
ইয়াসিনের সততায় মুগ্ধ রজনীকান্ত
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুপারস্টার রজনীকান্ত, তামিল সিনেমার ঈশ্বর তিনি। একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, গণমাধ্যম ব্যক্তিত্ব ও সাংস্কৃতিক প্রতীক এবং একজন রাজনৈতিক ব্যাক্তিত্বও। শুধু সুপারস্টার কিংবা রাজনৈতিক ব্যাক্তিত্ব বাদেও একজন উদার মনের মানুষ তিনি। সম্প্রতি তার প্রমাণ মিললো আবারো।


সম্প্রতি সাত বছর বয়সি এক বালকের সততায় মুগ্ধ হয়ে তার পড়াশোনার দায়িত্ব নিয়েছেন দক্ষিণী সিনেমার এই সুপারস্টার।


ভারতের তামিল নাড়ুর ছোট একটি শহরে বসবাস করে ইয়াসিন নামে সাত বছর বয়সি এক বালক। স্কুলে যাওয়ার পথে সে একটি মানিব্যাগ কুড়িয়ে পায়। এ ব্যাগে ৫০০ ও ১০০ রুপির মোট ৫০ হাজার রুপি ছিল।



ব্যাগটি পাওয়ার পর অন্য কোনো ভাবনা না ভেবে সে সোজা স্কুলের প্রধান শিক্ষকের কাছে গিয়ে ব্যাগটি জমা দেয়। পরে ওই শিক্ষক ব্যাগটি সুপারেনটেন্ড অব পুলিশের কাছে জমা দেন। পরবর্তীতে পুলিশ মারফত মানিব্যাগটি সঠিক মালিকের কাছে পৌঁছে।


সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ছড়িয়ে যায় ছোট খবরটি। চোখ এড়ায় না রজনীকান্তেরও। তিনি খুঁজে বের করেন ইয়াসিন ও তার পরিবারকে। নিজের বাসায় ডেকে নেন তাদের। প্রিয় নায়ককে এভাবে সামনে দেখতে পাবে, কখনো ভাবেনি ইয়াসিন। শুধু তা-ই নয়, ওর এই সততার জন্য মেলে রজনীকান্তের কাছ থেকে উপহারও। যে উপহার অবাক করেছে ইয়াসিন ও তার পরিবারকে। ইয়াসিনের সারা জীবনের পড়ালেখার পুরো খরচ জোগানের দায়িত্ব নিয়েছেন যে রজনীকান্ত।


এ ঘটনা শোনার পর রজনীকান্ত ইয়াসিন ও তার পরিবারকে আমন্ত্রণ জানায়। এ সময় রজনীকান্ত ইয়াসিনের প্রশংসা করে বলেন, ‘‘বর্তমান সময়ে মানুষ যেখানে প্রতারণা, চুরি এমনকি অল্প অর্থের জন্য হত্যা পর্যন্ত করে, সেখানে ইয়াসিন বলে, ‘এই রুপি আমার নয় তাই এ অর্থ ফিরিয়ে দিয়েছি।’ কি সততা, সত্যি! এটা মহান চরিত্রের বৈশিষ্ট্য।’’


পড়ালেখার দায়িত্ব নেয়ার ব্যাপারটি নিয়ে রজনীকান্ত বলেন, ‘সে এখন সরকারি স্কুলে পড়ছে। সেখানেই তাকে পড়তে দেওয়া হোক। এরপর যেভাবেই সে পড়তে চায়, তার দায়িত্ব আমি নিলাম। প্রত্যেক শিশু তো অবশ্যই, অন্য সবার জন্যও সে বড় অনুপ্রেরণা।’ সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com