সাগরের নির্দেশনায় তারিক আনাম অপি করিম
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ০২:১১
সাগরের নির্দেশনায় তারিক আনাম অপি করিম
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মাধবীলতা’র গল্প নিয়ে এই সময়ের জনপ্রিয় নাট্যরচয়িতা ও নির্মাতা সাগর জাহান ‘এই শহর মাধবীলতার না’ এবং ‘মাধবীলতা গ্রহ আর না’ নাটক দুটি নির্মাণ করে বেশ সাড়া পেয়েছিলেন। নাম ভূমিকায় সবসময়ই জনপ্রিয় অভিনেত্রী অপি করিমই অভিনয় করেছেন। তবে একটি নাটকের গল্পের সাথে আরেকটি নাটকের গল্পের কোন মিল নেই। মাধবীলতার গল্প নিয়ে সাগর জাহান আগামী ঈদের জন্য আবারো নির্মাণ করেছেন ‘মাধবীলতা চোখের পানি জমায়’ নাটকটি।


যথারীতি নাটকটির গল্প রচনা করেছেন নির্মাতা সাগর জাহান নিজেই এবং অনেক যত্ন নিয়ে গত ১০,১১ ও ১২ জুলাই রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে টানা তিনদিনে তিনি নাটকটির শুটিং শেষ করেছেন। সাগর জাহান নাটক নির্মাণের ক্ষেত্রে তিনদিন সময় নিয়েই নাটক নির্মাণ করেন। যে কারণে তার নাটকগুলোতে নির্মাণের যথেষ্ট আন্তরিকতা এবং যত্নও লক্ষ্য করা যায়। মাধবীলতা চোখের পানি জমায়’ নাটকে তারিক আনাম খানের বিপরীতে মাধবীলতা চরিত্রে অভিনয় করেছেন যথারীতি অপি করিম।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে কিংবদন্তী অভিনেতা তারিক আনাম খান বলেন,‘ সাগরের লেখা এবারের নাটকটির গল্প খুব আধুনিক। সমাজে নারীর আসলে কতোটুকু অধিকার আছে তা দর্শক দেখতে পাবেন। সবচেয়ে বড় কথা সাগর সবসময়ই খুউব যত্ন নিয়ে কাজ করে। অপি করিম নিঃসন্দেহে খুব ভালো একজন অভিনেত্রী। খুবই ভালো অভিনয় করেছে অপি। আমার মনে হয় এই নাটকটি দর্শক যদি মনোযোগ দিয়ে দেখেন তাহলে তা দর্শকের মধ্যে অন্যরকম সাড়া ফেলবে।’



নন্দিত অভিনেত্রী অপি করিম বলেন,‘ সাগর ভাইয়ের নির্দেশনায় কাজ করার মধ্যে ভালোলাগা এই যে তিনি শিল্পীকে অনেক আরাম দিয়ে স্বাচ্ছন্দ্যতা দিয়ে কাজ আদায় করে নেন। এই নাটকে অভিনয়ের সময় তারিক আনাম ভাই আমাকে শিখিয়ে দিয়েছেন, সহযোগিতা করেছেন। সত্যিই, এবারের স্ক্রিপ্টটি একটু কঠিনই ছিলো। যে কারণে আমি ভয়ে ভয়ে অভিনয় করেছি। বাকীটা জানিনা কী হবে।’


নির্মাতা সাগর জাহান জানান, এবারের গল্প মাতৃত্ব নিয়ে এবং আগামী ঈদে কোরবানীর ঈদে ‘মাধবীলতা চোখের পানি জমায়’ এনটিভিতে প্রচার হবে। এদিকে আগামী ৬ আগস্ট রাত ৯.০৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে রওনক হাসান ও অপি করিম অভিনীত রবীন্দ্রনাথের বিশেষ নাটক ‘নিশীথে’। এর চিত্রনাট্য ও নির্মাণ করেছেন রওনক হাসান।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com