আত্মজীবনী লিখছেন সঞ্জয় দত্ত
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১৯:৪৪
আত্মজীবনী লিখছেন সঞ্জয় দত্ত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের কিংবদন্তীতুল্য অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক ''সঞ্জু''র আকাশছোঁয়া সাফল্যের গল্প তো এখনও তরতাজা, এরই মাঝে নতুন খবর এলো, সঞ্জয়জী এবার আত্মজীবনী লিখতে শুরু করেছেন।


একজন পাবলিক ফিগার হিসেবে সঞ্জয়ের জীবনের অনেক খুটিনাটিই তো আম পাবলিকের জানা। তাহলে নতুন কী থাকবে এ বইয়ে?


এমন প্রশ্ন যে উঠবে, তা আগেই জানা ছিল দুঁদে এ অভিনেতার। জবাবটাও বুঝি তাই আগে থেকেই তৈরিই করে রেখেছিলেন তিনি। ''ইন্ডিয়ান এক্সপ্রেস'' পত্রিকাকে জানালেন, বইতে এমন-সব কাহিনী থাকবে, যেগুলো ''আগে কখনো প্রকাশ্যে বলার সুযোগ আসেনি''।


সঞ্জয় দত্ত বলেন, আমার সৌভাগ্য হয়েছে একটি বর্ণিল জীবনযাপনের, যে জীবনে উত্থান ছিল, পতন ছিল, আনন্দ ছিল, বিষাদ ছিল, আর ছিল এমনসব মজাদার গল্প, যেগুলো আমি আগে কখনোই বলার সুযোগ পাইনি। এখন আমি সেগুলো সব পাঠকের সাথে শেয়ার করার অপেক্ষায় আছি।


বইটির নাম এখনো স্থির হয়নি, তবে প্রকাশক ঠিক হয়ে গেছে - হারপার কলিন্স, ইন্ডিয়া।


বইটি সম্বন্ধে প্রকাশক বলেন, এ বইয়ের ভেতর দিয়ে পাঠকরা তার (সঞ্জয়) আত্মাকে পুরোপুরি দেখতে পাবেন। চূড়ান্তভাবে আমরা শুনতে পাবো তাঁর যৌবনের আকর্ষণীয় সব গল্প, '৮০ ও'৯০র দশকে বলিউডে তাঁর দৃপ্ত পদচারণা, কারাগারে তাঁর অভিজ্ঞতা, তাঁর নিজেকে আবিস্কার - যেসব আগে আমরা কখনোই শুনিনি।


বোঝাই যাচ্ছে, বায়োপিকের চেয়ে কোনো অংশে কম হবে না অটোবায়োগ্রাফিটি। আর তাই পাঠককে সেটির জন্য পুরো এক বছর অপেক্ষা করতে হবে। আগামী বছর অর্থাৎ ২০১৯ সালের ২৯ জুলাই সঞ্জয়জীর ৬০তম জন্মদিনে বইটি প্রকাশের পরিকল্পনা রয়েছে, যে বই সম্বন্ধে বলা হচ্ছে ''সম্ভবত বলিউড থেকে প্রকাশিতব্য সর্ববৃহৎ, সবচাইতে নাটকীয় ও সৎ তারকাকথন।''


বিবার্তা/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com