অভিনয়ে ফিরতে আগ্রহী রেবেকা দীপা
প্রকাশ : ২৪ জুন ২০১৮, ২১:২৪
অভিনয়ে ফিরতে আগ্রহী রেবেকা দীপা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রয়াত বাবা মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের আদর্শেই নিজেকে গড়ে তুলেছেন মডেল ও অভিনেত্রী রেবেকা দীপা। ২০০৫ এ মায়ের মৃত্যুর পর বাবাই ছিলেন তাকে আগলে রাখার মানুষ। কিন্তু সেই বাবাকে ২০১৭ এর ২৯ মে হারিয়ে যেন অসহায় হয়ে পড়েন দীপা।


তারপরও একমাত্র সন্তান আরিশের মাঝে দীপা তার বাবার ছায়া খুঁজে বেড়ান। সিনেমা হলে গিয়ে যেসব দর্শক আবু সাইয়ীদের ‘শঙ্খনাদ’ কিংবা বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’ সিনেমা দেখেছেন তারা দীপাকে খুব সহজেই মনে করতে পারবেন।


বিশেষ করে ‘শঙ্খনাদ’ চলচ্চিত্রে জাহিদ হাসানের বিপরীতে বকুল চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য দীপা দারুণ প্রশংসিত হয়েছিলেন। দীপার সেই সময়ের মিষ্টি চেহারা আর অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করেছিলো।


২০১২ সালে দীপা সর্বশেষ কমল চাকমার নির্দেশনায় এটিএন বাংলায় প্রচারিত ‘চোরাগলি’ ধারাবাহিকে অভিনয় করেছিলেন। গত ছয় বছর ধরে নতুন আর কোনো নাটকে অভিনয় করেননি। কারণ এই ছয় বছর দীপা তার সংসার সন্তান নিয়েই ব্যস্ত ছিলেন। জীবনের প্রয়োজনে রাজধানীর উত্তরার ব্লুমিং ফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতাও করছেন বিগত এক বছরেরও বেশি সময় ধরে। তবে মনেপ্রাণে তিনি অভিনয়ে ফিরতে চান।


দীপা বলেন, যেহেতু ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ভালোলাগা ভালোবাসা আছে এবং বড় হয়েও অভিনয় থেকে মানসিকভাবে দূরে সরে যাইনি, তাই অভিনয়ে ফিরতে চাই। আমার প্রচন্ড বিশ্বাস যে আমি আবার অভিনয় শুরু করলে অবশ্যই ভালো করতে পারবো। কারণ আমি নিজেকে অভিনয়ে তৈরী করেই অভিনয়ে এসেছিলাম। সেই তৈরী হওয়া নিজেকে আবারো অভিনয়ে ব্যস্ত করে তুলতে চাই। আশাকরি নির্মাতারা আমার এই আগ্রহের মূল্যায়ন করবেন।


১৯৯৭ সালে ‘নতুন কুঁড়ি’তে দীপা আবৃত্তিতে প্রথম এবং দেশাত্ববোধক গানে তৃতীয় হন। ১৯৯৫ সালে ‘পিপলস লিটল থিয়েটার’ এবং ১৯৯৭ সাল থেকে আজ অবধি ‘লোকনাট্য দল’র সাথে সম্পৃক্ত। এই দলের হয়ে তিনি ‘তপস্বি ও তরঙ্গিনী’, ‘কঞ্জুস’, ‘পদ্মা নদীর মাঝি’সহ আরো বেশকিছু মঞ্চ নাটকে কাজ করেছেন।


হুমায়ূন আহমেদের মতো বরেণ্য নির্মাতার নির্দেশনায় ‘জনক’ নাটকে অভিনয়ের পাশাপাশি তাজিন আহমেদ রচিত এজাজ মুন্না পরিচালিত ‘বৃদ্ধাশ্রম’ নাটকেও অভিনয় করেছেন তিনি। ১৯৯১ সালে তিনি মান্নান হীরার নির্দেশনায় ’৭১র রঙ পেন্সিল সিনেমায় প্রথম অভিনয় করেন। তার অভিনীত প্রথম নাটক ‘বাবার জন্মদিন’। অনেক বিজ্ঞাপনে মডেল হবার পাশাপাশি চ্যানেল আইয়ের ‘মিউজিক প্লাস’র টানা চার বছর উপস্থাপনাও করেন তিনি।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com