মৌসুমীকে দেখার মধ্যদিয়ে পথশিশু মুক্তার স্বপ্নপূরণ
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১৬:১৫
মৌসুমীকে দেখার মধ্যদিয়ে পথশিশু মুক্তার স্বপ্নপূরণ
ছবি: অভি মঈনুদ্দীন
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

সেদিন ছিলো ১১ জুন, সোমবার। বাংলাদেশ কালচারাল রিপোর্টাস ইউনিটির আয়োজনে রাজধানীর মগবাজারের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় দোয়া ও ইফাতার মাহফিল। দেশের অন্যান্য অনেক তারকার মতো প্রিয়দর্শিনী মৌসুমী ও তার স্বামী চিত্রনায়ক ওমরসানীও এই দোয়া ও ইফতার মাহফিলে অংশ নিয়েছিলেন। ইফতার শেষে ওমরসানী ও মৌসুমী বাসায় চলে যাবার জন্য যখন নীচে নেমে আসেন তখন সেখানে একটি হুইল চেয়ারে বসা মেয়ে মায়ের সহযোগিতায় মৌসুমীর দিকে এগিয়ে আসেন।


মৌসুমীকে পাশে থেকে চিত্রনায়ক কায়েস আরজু বলছিলেন, আপু আপনাকে দেখার জন্য এই পথশিশু অনেকক্ষণ ধরে অপেক্ষা করছে। আরজুর কথা শুনে মৌসুমী ওমরসানী দু’জনই মুক্তার কাছে গেলেন। মুক্তা তার মা মমতাকে সঙ্গে নিয়ে এই রাজধানী শহরে ভিক্ষা করে জন্মের পর থেকেই।


মৌসুমীও সে কথা জেনে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য যখন মুক্তার দিকে এগিয়ে গেলেন তখন মুক্তা শুধু বারবার বলছিলেন,‘ আমার কিছুই লাগবোনা আপা, কিছুই লাগবোনা। আল্লাহর কাছে দোয়া করছিলাম, আমি যেন আপনারে একদিন একনজর দেখতে পারি। আল্লাহ আমার মনের আশা পূরণ করছেন। আমি আর কিছু চাইনা। আল্লাহ আপনারে ভালো রাখুন এই দোয়া করি আপা। আপনারা দু’জন সুখে থাকেন, ভালো থাকেন দোয়া করি।’ মুক্তা যখন এই কথাগুলো মৌসুমী সানীর উদ্দেশ্য বলছিলেন তখন মুক্তার মুখে মৌসুমীকে দেখতে পারার কারণে এক ভীষণ উচ্ছাস আর আনন্দ দেখা যাচ্ছিলো। মৌসুমী চলে যাবার পর মুক্তা তার মা মমতাকে সঙ্গে নিয়ে চলে যান নিজের আগামী দিনের জন্য অর্থ সংগ্রহ করতে।


মৌসুমী বলেন,‘ সত্যিই এক অন্যরকম মুহুর্তের মুখোমুখি হয়েছিলাম সেদিন। বারবার মুক্তার সেই হাস্যোজ্জ্বল মুখটির দিকে তাকিয়ে ছিলাম আমি। মানুষ আমাকে ভালোবাসে জানি, কিন্তু মুক্তার এই ভালোবাসার তুলনা হয়না কোনকিছুতেই। শুধুমাত্র আমাকে অল্প সময়ের জন্য দেখেই সে যে পরিমাণ খুশি হয়েছিলো তার সেই উৎফুল্ল মুখখানি এখনো চোখে ভাসছে।’


ওমরসানী বলেন, ‘মৌসুমীর প্রতি মুক্তার ভালোবাসা দেখে আমি আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। এই ভালোবাসা কোনকিছুর বিনিময়ে পাওয়া যায়না। মুক্তার নিষ্পাপ মনের ভালোবাসার কাছে আমরা ঋণী হয়ে রইলাম।’


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com