ঈদের তৃতীয়দিন বিটিভিতে প্রচার হবে ‘রাজকন্যা’
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ০০:৫০
ঈদের তৃতীয়দিন বিটিভিতে প্রচার হবে ‘রাজকন্যা’
মডেল : আফজাল শরীফ, রমিজ রাজু ও এ্যানি খান। ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

আসছে ঈদের তৃতীয় দিন রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে আউয়াল চৌধুরীর রচনা, নির্দেশনায় ও পরিচালনায় ঈদ বিশেষ নাটক ‘রাজকন্যা’। নাটকটি নির্মাণের ক্ষেত্রে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিটিভির মহাপরিচালক হারুন রশীদ।


নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আফজাল শরীফ, রমিজ রাজু, এ্যানি খান, ফারুক আহমেদ, তারিকুজ্জামান তপন ও শিশুশিল্পী সৃজা। নীলু ও মজনু চরিত্রে অভিনয় করেছেন এ্যানি খান ও রমিজ রাজু।



নাটকের গল্পে দেখা যাবে যে একদিন অফিস শেষ করে লেকের পাড়ে বসে নীলু মজনুকে বলে, আমরা প্রেম করছি অনেকদিন থেকে। তুমি ভালো চাকরি করো। আমিও। দুই কুলে তোমারও কেউ নাই। আমারও কেউ নাই। নিজেদের বিয়েটা যেহেতু আমাদের নিজেদেরই ভাবতে হবে, তাই আর দেরি করে লাভ কি? শেষ পর্যন্ত আলোচনা করে ঠিক হয় যে, নিলু অফিস থেকে ছুটি নিয়ে পরদিন সকালে মজনুর বাসায় চলে আসবে। সেখান থেকে মজনুকে নিয়ে সোজা কাজি অফিস। সবকিছু ঠিকঠাক। মজনুও অফিস থেকে ছুটি নিয়ে বসে আছে। নিলু আসবে। দরোজায় শব্দ হয়। মজনু প্রবল উত্তেজনা নিয়ে দরজা খুলতেই দেখে ছোট্ট একটা মেয়ে দাঁড়িয়ে আছে। এক দৌড়ে শিশুকন্যাটি ভেতরে ঢুকে যায়। মজনুকে জড়িয়ে ধরে আব্বু আব্বু ডাকতে থাকে। এরপর ঘটতে থাকে মজার মজার ঘটনা।



নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আফজাল শরীফ বলেন, আউয়াল ভাই খুবই গুণী একজন নির্মাতা। তার নির্দেশনায় কাজ করার মধ্যে ভীষণ ভালোলাগা কাজ করে। তিনি নিজে অনেক বুঝে শুনে নাটক নির্মাণ করেন। যে কারণে তার নির্দেশনার প্রতি শিল্পীদের অন্যরকম শ্রদ্ধা আছে।


বিবার্তা/অভি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com