এখনো অনবদ্য অরুনা বিশ্বাস
প্রকাশ : ১৭ মে ২০১৮, ০০:৫৩
এখনো অনবদ্য অরুনা বিশ্বাস
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

অরুনা বিশ্বাস, বাংলাদেশের চলচ্চিত্রের এবং নাটকের একজন অনবদ্য অভিনয়শিল্পী। চলচ্চিত্রে অভিনয়ের শুরুর সময় থেকে এখনো পর্দায় তার নান্দনিক উপস্থিতি দর্শককে দারুণভাবে মুগ্ধ করে। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বর্তমান সময়ে টিভি নাটকেও অভিনয় করছেন এই গুনী শিল্পী।


দিন দিন যেন তার অভিনয়ের দক্ষতা বেড়েই চলেছে। সহশিল্পী এবং নির্মাতারা তার অভিনয়ের প্রশংসা করেন সবসময়ই। কিন্তু এটাও সত্য যে অরুনা বিশ্বাসের মতো মেধাবী শিল্পীদের সঠিকভাবে মূল্যায়ণও করা হচ্ছে না।


তার মতো গুনী শিল্পীকে কাজে লাগানোর জন্য যথাযথ স্ক্রিপ্টও রচিত হয় না। তাই এখন অভিনয়ে নিয়মিতও দেখাও যায় না অরুনা বিশ্বাসকে। মাঝে মাঝে অনুরোধে কাজ করেন তিনি। মনের মতো স্ক্রিপ্ট হাতে পান খুবই কম।


তবে গেলো মা দিবসে বি ইউ শুভ’র নির্দেশনায় ‘স্বপ্ন’ নাটকে মা চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন অরুনা বিশ্বাস। নাটকটি মা দিবসে এটিএন বাংলায় প্রচারিত হয়েছে। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন অর্ষা, মৌসুমী হামিদ ও এসএন জনি।


এদিকে এরইমধ্যে নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় আফজাল হোসেনের বিপরীতে অরুনা বিশ্বাস নাম ঠিক না হওয়া একটি নাটকে অভিনয় করেছেন।


বর্তমান কাজ প্রসঙ্গে অরুনা বিশ্বাস বলেন, ‘এখন যে ধরনের স্ক্রিপ্ট আসে তাতে আমি আমার নিজেকে যথাযথ উপস্থাপনের তেমন কোন সুযোগই দেখিনা। তিলে তিলে অনেক কষ্ট করে আমি আমার নিজেকে আজকের অরুনা বিশ্বাসে পরিণত করেছি। খুব সহজেতো নিজের সেই অবস্থানকে নষ্ট করে দিতে পারিনা। অভিনয় আমার ভালোবাসা, অভিনয় আমার ধ্যান জ্ঞান। তাই অভিনয়ের বাইরে কখনো কিছু করার ভাবনাও আসেনি মাথায়। কারণ অভিনয়ের আঙ্গিনাটাকে অনেক শ্রদ্ধা করি, ভালোবাসি।’


এদিকে গেলো ৬ মে চিত্রনায়ক ওমরসানীর জন্মদিনে সঙ্গীত পর্বের শুরুতেই উপস্থিত সবাইকে গান শুনিয়ে মুগ্ধ করেন। তিনি মঞ্চে উঠে একে একে পরিবেশন করেন ‘পুরানো সেই দিনের কথা’, ‘এই মনিহার আমার নাহি সাজে’ ও ‘রেললাইন বহে সমান্তরাল’। অরুনা বিশ্বাসের কন্ঠে গান শুনে সেদিন উপস্থিত সবাই বেশ মুগ্ধ হয়েছিলেন।



অরুনা বিশ্বাস অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘দুলাভাই জিন্দাবাদ’। চলচ্চিত্রে তার গুরু ছিলেন নায়ক রাজ রাজ্জাক।


তার হাত ধরেই বাপ্পারাজের বিপরীতে ‘চাপাডাঙ্গার বউ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে নায়িকা হিসেবে অরুনার অভিষেক ঘটে। বাবার পরবর্তীতে চলচ্চিত্রে তার অভিভাবক ছিলেন নায়ক রাজ রাজ্জাক।


বিবার্তা/অভি/কামরুল


ছবি: মোহসীন আহমেদ কাওছার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com