বিএমএফ’র আহ্বানে শিল্পীদের আন্তরিক অংশগ্রহণ
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪৫
বিএমএফ’র আহ্বানে শিল্পীদের আন্তরিক অংশগ্রহণ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

পেশাদার যন্ত্রশিল্পীদের চিকিৎসা, শিক্ষা ও বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে এবং বৈষম্যের শিকার থেকে রক্ষা করে আলোর পথ দেখাতে ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি রাজধানীতে গঠিত হয়েছে ‘বিএমএফ’ অর্থাৎ ‘বাংলাদেশ মিউজিসিয়ানস ফাউন্ডেসন’। এই ফাউন্ডেশনের সভাপতি গাজী আব্দুল হাকিম, সহ-সভাপতি লাবু রহমান এবং সাধারণ সম্পাদক দেবু চৌধুরী।


ফাউন্ডেশনটি প্রতিষ্ঠিত হবার পর থেকে প্রতিবছরই বনভোজনের আয়োজন করা হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় এই নিয়ে তৃতীয়বারের মতো বনভোজনের আয়োজন করা হলো। বছরজুড়ে কন্ঠশিল্পীদের সঙ্গেই নানা ধরনের অনুষ্ঠানে যন্ত্র বাজিয়ে শিল্পীদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন যন্ত্রশিল্পীরা। তাই তাদেরই আয়োজিত বনভোজনে বেশ আন্তরিকতা নিয়েই অংশগ্রহণ করেন কন্ঠশিল্পীরা।


গত ১৮ ফেব্রুয়ারি আয়োজিত এই বনভোজনে যন্ত্রশিল্পীদের আহ্বানে সাড়া দিয়েছিলেন প্রখ্যাত সুরকার-সঙ্গীত পরিচালক মইনুল ইসলাম খান, কন্ঠশিল্পী অ্যান্ড্রু কিশোর, ব্যান্ড তারকা লাবু রহমান, কন্ঠশিল্পী তপন চৌধুরী, কনকচাঁপা, রবি চৌধুরী, ফকির শাহাবুদ্দিন, মনির খান, আঁখি আলমগীর, আসিফ, শরীফ রাজকুমার, সোহেল মেহেদী, অনুপমা মুক্তি, চম্পা বনিক, লুইপা, জুলি’সহ আরো অনেকে।


বিএমএফ’র সাধারণ সম্পাদক দেবু চৌধুরী বলেন, বিশেষত কন্ঠশিল্পীদের প্রতি আন্তরিক ধন্যবাদ। কারণ তারা আমাদের আহবানে সাড়া দিয়ে বনভোজনে অংশগ্রহণ করেছেন।


এমন চমৎকার আয়োজনের বনভোজনে অংশগ্রহণ প্রসঙ্গে অ্যান্ড্রু কিশোর বলেন, সবমিলিয়ে আয়োজন বেশ ভালো ছিলো। সময়টা বেশ উপভোগ করেছি।


কনকচাঁপা বলেন, নিজেদের পরিবারের মতোই সময় কেটেছে। কারণ সবাইতো নিজেরই মানুষ। খাওয়া দাওয়া, আড্ডা সবমিলিয়ে বেশ ভালোলেগেছে।


আঁখি আলমগীর বলেন, পুরোটা বছরজুড়েই তারা আমাদের সঙ্গেই সময় কাটান। আমার মনে হয় দায়িত্ববোধের জায়গা থেকেই এই ধরনের অনুষ্ঠানে আাসা উচিত।


লুইপা বলেন, বিএমএফ আয়োজিত অনুষ্ঠানের ধরনটা খুউব ভালোলেগেছে। সিনিয়র থেকে শুরু করে জুনিয়র শিল্পীদের যার যার অবস্থান মতো সম্মান দিয়ে এই আয়োজনে অংশগ্রহণ করার চেষ্টা করা হয়েছে। নিজের পরিবারেই সময় কাটিয়েছি-এমন মনে হয়েছে আমার কাছে।


সকাল থেকে মধ্যাহ্ন ভোজ পর্যন্ত গল্প, আড্ডা, খাওয়া দাওয়া আর ছবি তোলায় সবাই ব্যস্ত থাকলেও বিকেল তিনটায় কেক কাটার মধ্যদিয়ে এক অন্যরকম যাত্রা শুরু হয় বিএমএফ’র।


তারপর উপস্থিত শিল্পীদের মধ্য থেকে ফকির শাহাবুদ্দিন, মনির খান, আসিফ আকবর, অনুপমা মুক্তি, সোহেল মেহেদী, জুলি শর্মিলী, সিদ্দিক’সহ আরো বেশ ক’জন সঙ্গীত পরিবেশন করেন।


বিবার্তা/অভি/কামরুল


ছবি : মোহসীন আহমেদ কাওছার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com