অভিনয় শিল্পী সংঘের সাধারণ সভায় তারকাদের ঢল
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৫০
অভিনয় শিল্পী সংঘের সাধারণ সভায় তারকাদের ঢল
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

অভিনয় শিল্পী সংঘ’র সাধারণ সভা-২০১৮ অনুষ্ঠিত হয়ে গেলো ১২ ফেব্রুয়ারি। বিকেল থেকে রাত পর্যন্ত আনন্দ আড্ডাও চলে।


দুটি সেশনে এই সাধারণ সভায় অভিনয় শিল্পী সংঘ’র প্রায় সকলেই উপস্থিত ছিলেন।অভিনয় শিল্পী সংঘর সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, অভিনয় শিল্পী সংঘ এখন আর কোনো শুধুই শখের বিষয় নয়। শত শত শিল্পীর জীবিকা নির্বাহের একমাত্র উপায় হয়ে উঠেছে। অভিনয় শিল্প এবং অভিনয় শিল্পীর স্বার্থ রক্ষার্থেই আমরা সবাই এক হয়ে কাজ করে যাচ্ছি যার যার অবস্থানে থেকে। প্রথম নির্বাচিত অভিনয় শিল্পী সংঘ বিগত এক বছরে যা করেছে তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সবার সহযোগিতায় সুসজ্জিত অফিস করা, সকল শিল্পীর তথ্য সংগ্রহ করা, আন্তর্জাতিক মানের পরিচয়পত্র প্রদান, সকল অভিনয়শিল্পীর তথ্য সম্বলিত একটি অ্যাক্টরস ডিরেক্টরি প্রকাশ, অসুস্থ শিল্পীদের পাশে দাঁড়ানো, চিকিৎসার জন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের সাথে চুক্তি করা, বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানো, ডিরেক্টর গিল্ড ও প্রডিউসার এসোসিয়েশনের সাথে একটি ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর করা, শিল্পীর পাশে স্বপ্নদে দাঁড় করানো’সহ আরো বেশ কিছু কাজ।


তিনি বলেন, আরো ১১টি পরিকল্পনাসহ নানান কাজ রয়েছে বাস্তবায়নের অপেক্ষায়। আমরা যা কিছু করছি সব শিল্পীদের কল্যাণের জন্যই। কারণ আমি মনেকরি এটি আমাদের পরিবার। পরিবারের কেউ যেন কোনভাবে কষ্টে না থাকে সেই চেষ্টাই থাকবে আমাদের।


আহসান হাবিব নাসিম জানান চলতি বছরে অভিনয় শিল্পী সংঘ টেলিভিশন অভিনয় শিল্পের রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য চেষ্টা চালিয়ে যাবে, স্থায়ী অফিসের জন্য চেষ্টা এবং অভিনয় শিল্পীর সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য সাংবাদিক ও সংশ্লিষ্ট সকলের সঙ্গে মতবিনিময় ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করা।


উল্লেখ্য ২০০২ সালে ফেরদৌসী মজুমদারকে সভাপদি এবং তৌকীর আহমেদকে সাধারণ সম্পাদক করে ‘অভিনয় শিল্পী সংঘ’র ১৩ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এই কমিটি সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য নির্ধারণ করে একটি গঠনতন্ত্র তৈরী করে এবং সগঠনকে একটি পেশাজীবী সংগঠনে রূপদানের জন্য নানামুখী কর্মসূচী গ্রহন করে।


দ্বিতীয় মেয়াদে ২০০৯ সালে আলী যাকেরকে সভাপতি এবং তুষার খানকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। অভিনয় শিল্পী সংঘর প্রথম নির্বাচিত সভাপতি শহীদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, সহ-সভাপতি জাহিদ হোসেন শোভন, তানভীন সুইটি, সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান জর্জ, অর্থ সম্পাদক তানিয়া আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর, অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা, আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি। আটজন কার্যনির্বাহী সদস্য রয়েছেন।


বিবার্তা/অভি/কাফী


ছবি : মোহসীন আহমেদ কাওছার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com