পদ্মাবত: এবার আত্মাহুতির হুমকি ক্ষত্রিয় নারীদের
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৬:১৫
পদ্মাবত: এবার আত্মাহুতির হুমকি ক্ষত্রিয় নারীদের
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ হয়েও রেহাই মিলছে না সঞ্জয়লীলা বানসালীর ছবির। নাম বদলে সেন্সর বোর্ডের ছাড় পেয়েছে ছবিটি। মুক্তি পাওয়ার কথা আগামী ২৫ জানুয়ারি। কিন্তু তার আগেই ফের বড় ধরনের হুমকির মুখে পড়তে হল পদ্মাবতকে।


আর সেই হুমকি দিলেন রাজস্থানের চিতোরগড়ের ক্ষত্রিয় সম্প্রদায়ের নারীরা। তারা হুমকি দিয়েছেন, পদ্মাবতের মু্ক্তি বন্ধ না করা হলে জওহর (আত্মাহুতি) পালন করবেন।


পদ্মাবতের মুক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শনিবার সর্বসমাজ একটি সভার আয়োজন করে। সেই সভায় হাজির ছিলেন প্রায় ৫০০ জনের মতো সদস্য। যাদের মধ্যে ১০০ জনই নারী। সূত্রের খবর, তারা সকলেই হাই-প্রোফাইল পরিবারের। ওই সভায় সিদ্ধান্ত নেয়া হয়, পদ্মাবতের মুক্তি আটকাতে দেশজুড়ে দফায় দফায় আন্দোলনে নামবে তারা।



সংবাদ সংস্থা আইএএনএসকে রাজপুত করণী সেনার মুখপাত্র বীরেন্দ্র সিংহ জানিয়েছেন, আগামী ১৭ জানুয়ারি এর প্রতিবাদে চিতোরগড়ে জাতীয় সড়ক, রেল অবরোধ করবেন তারা।


তার কঠোর হুঁশিয়ারি, তাদের প্রতিবাদ, আন্দোলনের পরেও যদি ছবিটি মুক্তি দেয়া হয়, তা হলে মুক্তির ওই নির্ধারিত দিনেই ক্ষত্রিয় সমাজের মহিলারা ‘জওহর’ পালন করবেন এবং সেই জায়গায় যেখানে রাণী আত্মাহুতি দিয়েছিলেন।


ছবিটির প্রদর্শনী বন্ধ করার সেই আর্জি জানিয়ে করণী সেনার এক প্রতিনিধি দল রবিবার উদয়পুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করার কথা রয়েছে। আগামী ১৬ জানুয়ারি বারমের জেলায় আসছেন প্রধানমন্ত্রী। তার সঙ্গেও একটি প্রতিনিধি দল দেখা করবে বলে করণী সেনা সূত্রে জানানো হয়েছে।


কারনি সেনাদের দাবি, এই ছবি রাণীকে অপমান করতেই বানানো হয়েছে। ছবিতে আলাউদ্দিন খিলজির সঙ্গে পদ্মিনীর প্রেমের সম্পর্ক দেখিয়েছেন পরিচালক। যদিও পরিচালক এই যুক্তি উড়িয়ে দিয়েছেন। সূত্র: আনন্দবাজার


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com