জন্মদিনে ধ্রুব গুহ...
সঙ্গীত প্রেমীদের জন্য নিজেই ছাড় দিলেন ধ্রুব গুহ
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ২৩:০৭
সঙ্গীত প্রেমীদের জন্য নিজেই ছাড় দিলেন ধ্রুব গুহ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

আর কিছুদিন পরই দেশের শীর্ষস্থানীয় অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান 'ধ্রুব মিউজিক স্টেশন' এক বছরে পা রাখতে যাচ্ছে। এক বছরের মধ্যেই প্রতিষ্ঠানটি অনেক শিল্পীর ভালো ভালো গান প্রকাশের মধ্য দিয়ে খুব ভালো অবস্থানে আসতে পেরেছে। আর এ জন্য প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ বেশ আনন্দিত, উচ্ছসিত।


গেলো বছর প্রতিষ্ঠানটির যাত্রা শুরুর পর থেকেই দেশের প্রতিথযশা শিল্পীদের নতুন নতুন গানসহ নতুন সম্ভাবনাময় শিল্পীদেও গানও প্রকাশ হয়েছে ধ্রুব মিউজিক স্টেশন'র ব্যানারে। বলা যায়, প্রকাশিত প্রতিটি গানই শ্রোতা দর্শককে মুগ্ধ করেছে। শিল্পীদের কথা ভাবতে গিয়েই ধ্রুব গুহ নিজের নতুন সাত/আটটি মৌলিক গান প্রকাশ থেকে বিরতই থাকলেন। চাইলেই তিনি নিজের প্রতিষ্ঠান থেকে একের পর এক গান প্রকাশ করতে পারতেন। কিন্তু বাংলাদেশের সঙ্গীতাঙ্গন এবং শিল্পীদের কথা ভেবে তিনি নিজেকে নিজের কাছে রেখে অন্য শিল্পীদের গান প্রকাশকে গুরুত্ব দিলেন।


ধ্রুব গুহ বলেন, ধ্রুব মিউজিক স্টেশন বাংলার মানুষের কাছে, সঙ্গীত প্রেমীদের মাঝে যুগের পর যুগ বেঁচে থাকুক এটাই আমার একান্ত ইচ্ছে। ধ্রুব মিউজিক স্টেশনের মধ্য দিয়ে সঙ্গীতাঙ্গনে যাদের পদচারণা, তারা বেঁচে থাকলে ধ্রুব মিউজিক স্টেশন বেঁচে থাকবে, বাংলার গান বেঁচে থাকবে, বাংলাদেশ বেঁচে থাকবে। বিশ্বের দরবারে আরো সমাদৃত হবে বাংলাদেশের গান! শিল্পী হিসেবে নিজের গানকে প্রাধান্য না দিয়ে অন্য শিল্পীদের গানকে প্রাধান্য দিয়ে নিজেকে নিজের কাছেই আপাতত রেখে দিলাম।


এদিকে আজ ধ্রুব গুহ'র জন্মদিন। দিনটি প্রসঙ্গে ধ্রুব গুহ বলেন, জন্মদিনে প্রথমেই স্মরণ করছি ঈশ্বরকে। তারপর আমার পরম শ্রদ্ধেয় বাবা-মাকে। কারণ তাদের জন্যই এ সুন্দর পৃথিবীর মুখ দেখা। তাদের প্রতি যেন আমার দায়িত্ব সবসময়ই পালন করতে পারি এই আশীর্বাদ চাই সবার কাছে। আর আমি যেন এদেশের গান পিয়াসী মানুষের জন্য আরো ভালো ভালো গান অনায়াসে করে যেতে পারি।


ধ্রুব গুহ জানান, যেহেতু মিউজিক ভিডিও সময়ের দাবি, তাই নতুন বছরে সাত/আটটি মৌলিক গান যথাযথভাবে নির্মাণ করে তার ভক্ত শ্রোতাদের উপহার দিবেন। এরই মধ্যে আহমেদ রিজভী, প্রিন্স রুবেল ও তরুণ মুন্সী'র লেখা সাত/আটটি গান প্রস্তত ধ্রুব'র। গানগুলোর সুর করেছেন তরিক আল ইসলাম ও তরুণ মুন্সী।


উল্লেখ্য, ধ্রুব গুহ'র কন্ঠে 'যে পাখি ঘর বোঝেনা', 'শুধু তোমার জন্য', 'একলা পাখি', 'আদরে রাখিও বন্ধু' গানগুলো ব্যাপক শ্রোতাপ্রিয়তা লাভ করে।


বিবার্তা/অভি/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com