কোনো পদক্ষেপ নিতে ভয় পাই না : অপর্ণা
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ২১:৫৮
কোনো পদক্ষেপ নিতে ভয় পাই না : অপর্ণা
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজী রাকায়েতের ‘মৃত্তিকা মায়া’ ছবিতে অভিনয় করে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন লাক্সতারকা অপর্ণা ঘোষ। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র দুটি হচ্ছে ‘সূতপার ঠিকানা ও ‘ভুবনমাঝি’।


এতে অভিনয় করেও আলোচিত হয়েছেন এই অভিনেত্রী। অপর্ণা এখন নতুন একটি ধারাবাহিকে অভিনয় করছেন।


এই সময়ে চলচ্চিত্রমুখী হয়ে উঠেছে আপনার ক্যারিয়ার। মাঝে একাধিক ছবিতে অভিনয় করে আপনি সাফল্য পেয়েছেন। এটাই কি কারণ?


ঠিক তা নয়। ভালো গল্প ও চরিত্র পেয়েছি বলে পরপর কয়েকটি ছবিতে কাজ করা হয়ে গেছে। আর চলচ্চিত্র বা নাটক বুঝি না, অভিনয়ের দারুণ সুযোগ যেখানে থাকবে, আমি সেখানেই অভিনয় করতে চাই। তবে চলচ্চিত্র বড় মাধ্যম। এই ধারার কাজগুলো অনেকদিন বেঁচে থাকে। তাই বলা যায়, চলচ্চিত্রে কাজ করে আমি অনেক মজা পাই।


আপনাকে সর্বশেষ আলোচিত করেছে ‘ভুবন মাঝি’ ছবিটি। এর আগেও মুক্তিযুদ্ধের ছবিতে কাজ করেছেন। কোনো পার্থক্য চোখে পড়েছে?


এর আগে আমি ‘মেঘমল্লার’ শিরোনামের মুক্তিযুদ্ধের একটি ছবিতে কাজ করেছি। সেটা ছিলো আখতারুজ্জামান ইলিয়াসের গল্প থেকে বানানো ছবি। আর ‘ভুবন মাঝি’ সত্য কাহিনী নিয়ে। প্রথমটিতে আমি ছিলাম ভীতু এক গৃহবধু। আর ভুবন মাঝিতে সাহসী। ফরিদা চরিত্রটি থিয়েটার করে, দেশ নিয়ে ভাবে, রাজনীতি সচেতন। কুষ্টিয়ায় বাস্তবের ফরিদার বাড়িতে শুটিং করেছি। ওখানেই রবীন্দ্রনাথ ঠাকুরের ভিটে।


ছবির ফরিদার মতো আপনিও থিয়েটারকর্মী। আপনি কি সাহসী?


হ্যাঁ, ফরিদার মতো বাস্তব জীবনে আমিও নিজেকে সাহসী মনে করি এই অর্থে যে, আমি কোনো পদক্ষেপ নিতে ভয় পাই না। যা ইচ্ছে করে করি। আর রাজনীতির খবরাখবরও আমি রাখি। সব মিলিয়ে ফরিদাকে বুঝতে বা ধারণ করতে আমার অসুবিধা হয়নি।


এই ছবিতে কাজের জন্য দর্শকরা আপনাকে কীভাবে দেখেছেন?


আমি ইতিবাচক আলোচনাই বেশি পেয়েছি। তবে যারা অনেক সচেতন দর্শক, তাদের কেউ কেউ ছবির শুরু থেকে কয়েকবার ফ্ল্যাশব্যাকে যাওয়া আসার জায়গাগুলো নিয়ে কিছুটা আপত্তি করেছেন। এর বেশি কিছু না। আমি মনে করি, এটা তেমন কোনো অসুবিধা সৃষ্টি করেনি। একটু বেশি মনযোগের দাবি রাখে ছবিটি। এর বাইরে সবাই আমার অভিনয়ের প্রশংসা করেছেন। এ নিয়ে কারো কোনো খারাপ লাগার কথা শুনিনি। আমি শুরু থেকেই সচেতন ছিলাম যে, অভিনয়টা সুন্দর করে করতে হবে। মূল্যায়নের ব্যাপারটি আসলে যার যার কাছে।


বর্তমানে নতুন একটি ধারাবাহিকে অভিনয় করছেন আপনি। কাজটি কেমন হচ্ছে?
নাটকের গল্পটা ভালো। আর আমি যে চরিত্রটি করছি সেটাও ভালো লাগছে। ফেরারী ফরহাদের গল্প ভাবনা ও চিত্রনাট্যে নাটকটির শিরোনাম ‘আকাশে মেঘ নেই’। পরিচালনা করছেন রাশেদ রাহা। ধারাবাহিকে বেশ কিছুদিন বিরতির পর আনিসুর রহমান মিলন ভাইয়ের সঙ্গে কাজ করছি। গল্পটা সমসাময়িক গল্পের চেয়ে আলাদা। বলা যায় আমাদের সমাজেরই বাস্তব প্রতিফলন ফুটে উঠেছে নাটকের গল্পটিতে। অবশ্যই ধন্যবাদ দিতে চাই নাটকের রচয়িতা ফেরারী ফরহাদ এবং নির্মাতা রাশেদ রাহাকে। আর রাশেদ রাহার সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা বেশ ভালো। যে কারণে এই কাজটিও আশা করছি ভালো হবে।


বিবার্তা/অভি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com