এক সময় ঝি’র কাজ করতেন কাজল
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৭:২৮
এক সময় ঝি’র কাজ করতেন কাজল
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় চলচ্চিত্রের কারো হরিণী চোখের এক মায়াবী, আগুন ঝড়ানো অভিনেত্রী কাজল। মুম্বই শহরে জন্ম নেওয়া কাজল পরিচালক সমু মুখার্জী ও অভিনেত্রী তনুজা দম্পতির কন্যা, এবং অভিনেতা অজয় দেবগনের স্ত্রী। কাজল ভারতের অন্যতম সফল এবং সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী। সফল চলচ্চিত্র পেশার মাধ্যমে, তিনি দক্ষিণ ভারতে জনপ্রিয়তা অর্জন করেছেন।


আজকে এই নাম-যশ কিংবা প্রতিপত্তি কোনো কিছুর অভাব নেই কাজলের। তবে এখনকার মতো অবস্থা এক সময় তার ছিল না। আজকাল বিত্তশালী বাড়িতে গৃহকর্মীরা (ঝি) যে সব কাজগুলো করে, সেই একই কাজগুলো করতেন নব্বইয়ের দশকের বলিউড কাঁপানো এই অভিনেত্রী।


অবশ্য অর্থের জন্য অন্যের বাড়িতে নয়। নিজের বাড়িতেই এগুলো করতেন। তবে সেটা অর্থকষ্টের কারণে নয়। নায়িকার দাবি, মা তনুজা তাকে শিখিয়েছিলেন, কোনো কাজই বড় বা ছোট নয়। তাই কাজলের মা তাকে দিয়ে ঘর মোছাতেন, বাথরুম পরিষ্কার করাতেন।


কাজল জানিয়েছেন, মা তাকে বলতেন, যদি জীবনে এমন পরিস্থিতি আসে যখন তোমার কাজ করে দেওয়ার কেউ নেই, তখন তোমাকেই নিজের বাড়িঘরের খেয়াল রাখতে হবে। তিনি মায়ের সেই কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন। এখন তিনি নিজেও তার ছেলেমেয়েকে দিয়ে ঘর ঝাঁড় দেওয়ান বলেও দাবি করেন।


সম্প্রতি এক সাক্ষাৎকারে কাজল আরও বলেন, শাহরুখ খানের সঙ্গে কাজ করতে সব সময় ভাল লাগে তার। আনন্দ এল রাইয়ের `জিরো` ছবিতে শাহরুখের সঙ্গে একটি বিশেষ দৃশ্যে রয়েছেন তিনি। কাজলের কথায়, শাহরুখ যা করেন, তাতেই নিজের ৩০০ শতাংশ দেন। তিনি এত ভাল অভিনেতা যে তাঁর সঙ্গে কাজ করা সব সময় অত্যন্ত সহজ হয়ে যায়।


সিনেমায় তার পথ চলা শুরু ১৯৯২ সালে 'বেখুদি' ছবি দিয়ে। ছবিটি চলেনি। কিন্তু তার অভিনয় নজর কাড়ে দর্শকদের। এর পরই 'বাজিগর', 'দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে'-র মতো একটার পর একটা হিট ছবি করেছেন তিনি। সব মিলিয়ে তাঁর ঝুলিতে প্রায় ৩৫টির মতো ছবি রয়েছে। যার বেশির ভাগই বক্স অফিসে হিট।



বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com