নাট্যকার বেগম মমতাজ আর নেই
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৪:০০
নাট্যকার বেগম মমতাজ আর নেই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাট্যকার-লেখক বেগম মমতাজ হোসেন মারা গেছেন। বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘সকাল সন্ধ্যা’ ও ‘শুকতারা’র নাট্যকার ছিলেন তিনি।


বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে ৭৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বেগম মমতাজ হোসেন। তার সেজ বোনের মেয়ে তানিয়া মোস্তাফিজ গণমাধ্যমকে এ তথ্য জানান।


বেগম মমতাজ প্রয়াত চলচ্চিত্র নির্মাতা আলমগীর কবীরের বোন। প্রয়াত চিত্রশিল্পী ও চলচ্চিত্র নির্মাতা খালিদ মাহমুদ মিঠুর মা তিনি। মমতাজ হোসেনের স্বামী সাবেক পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন মারা যান ১৯৮১ সালে।


শুক্রবার বাদ জুমা উত্তরার ৬ নম্বর সেক্টরের জামে মসজিদে নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে বেগম মমতাজকে দাফন করা হবে বলে তানিয়া জানান।


রোকেয়া পদকে ভূষিত বেগম মমতাজ ঢাকার উদয়ন বিদ্যালয়ের অধ্যক্ষ ছিলেন। একাত্তরে মুক্তিযুদ্ধেও ভূমিকা ছিল তার।


বেগম মমতাজকে স্মরণ করে টিভি অনুষ্ঠান নির্মাতা খ ম হারুণ তার ফেইসবুকে লিখেছেন, “অবশেষে বেগম মমতাজ হোসেন আমাদের কাছ থেকে চিরবিদায় নিলেন। দীর্ঘ সময় ধরে যার সাথে পরিচয়, কাজের সূত্রে এবং একই সাথে পারিবারিকভাবে যিনি ছিলেন আমার একজন অভিভাবক, তিনি এখন আর নেই।


“অনেক কষ্ট বুকে ধারণ করে বেঁচে ছিলেন। নিজের একমাত্র এবং একমাত্র সন্তানের দুর্ঘটনায় অকাল মৃত্যু মেনে নেয়া তার জন্য ছিলো অনেক কষ্টের।”


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com