চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন মালয়েশিয়ায় গ্রেফতার
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৭, ২১:১৫
চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন মালয়েশিয়ায় গ্রেফতার
ফাইল ফটো
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে মানব পাচারের অভিযোগে বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুনকে কুয়ালালামপুরের একটি হোটেল থেকে আটক করেছে মালয়েশিয়ান পুলিশ। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।


এদিকে অনুষ্ঠানে আগত ১৫জন বাংলাদেশীকে কুয়ালালামপুরের জালান ইপোর পুত্রা কোর্ট কন্ডোমেনিয়ামের একটি এপার্টমেন্ট থেকে গ্রেফতার করে পুলিশ।


জানা গেছে, অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ থেকে ৫৭ জনের একটি গ্রুপ মালয়েশিয়ার উদ্দেশে আসে। এ সময় কুয়ালালামপুরের এয়ারপোর্টে কয়েকজনকে আটক করা হয়। তাদের তথ্যের ভিত্তিতেমালয়েশিয়ার স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় নির্মাতা অনন্য মামুনকে গ্রেফতার করা হয়।


গত ২৩ ডিসেম্বর রাতে কুয়ালালামপুরে উইজমা এমসিএ কনফারেন্স সেন্টারে সিনেমাটিক বাংলাদেশী নাইটস নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে গায়ক আসিফ, আঁখি আলমগীর, চিরকুট, চিত্রনায়ক ইমন, নীরব, আনিকা কবির শখ, কবির তিথি, মিষ্টি জান্নাত, চ্যানেল আই সেরা কণ্ঠ ইউসুফ আহমদ খানসহ বাংলাদেশের বিভিন্ন অঙ্গনের শিল্পীরা অংশ নেন। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন দেবাশীষ বিশ্বাস।


নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ কমিউনিটির একজন জানান, গোপন সংবাদের ভিত্তিতেই তাকে আটক করা হয়। মামুনের আটক হওয়ার খবরটি ছড়িয়ে পড়ার পর ওই সাংস্কৃতিক টিমের সদস্য শিল্পী ও কলাকুশলীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার বিষয়টি আঁঁচ করতে পেরে উদ্বেগ-উৎকণ্ঠা কাজ করছে বাংলাদেশের মালয়েশিয়ান অভিবাসীদের মাঝেও।


সেখানকার কয়েকজন প্রবাসী ক্ষোভের সাথে এই প্রতিবেদককে বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে মানব পাচারে মালয়েশিয়ার জনগণ ও সেদেশের সরকারের কাছে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হচ্ছে।


বিবার্তা/আরিফ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com