চলে গেলেন ফরাসি পপ সম্রাট জনি হ্যালিডে
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৩৪
চলে গেলেন ফরাসি পপ সম্রাট জনি হ্যালিডে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+
চলে গেলেন বিখ্যাত ফরাসি পপ তারকা জনি হ্যালিডে। দীর্ঘদিন ফুসফুসের ক্যানসারে আক্রান্ত থেকে গতকাল বুধবার ৭৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন এই পপ সম্রাট। খবর বিবিসি।


জনি হ্যালিডের গানের প্রায় ১১ কোটি ক্যাসেট বিক্রয়ের রেকর্ড আছে। তিনি গানের পাশাপাশি কয়েকটি সিনেমায় অভিনয় করেছিলেন। ১৯৯৭ সালে দেশটির সাবেক প্রেসিডেন্ট জ্যাকুইস চির‌্যাক তাকে সম্মানসূচক ‘লিজিয়ন অফ অনার’এ ভূষিত করেন।


এএফপি’কে দেয়া একটি বিবৃতিতে তার স্ত্রী ল্যাটিসিয়া জানান, ‘জনি হ্যালিডে আমাদের ছেড়ে চলে গেছেন। আমি যে কথাগুলো লিখছি তা আমার বিশ্বাস হচ্ছে না। কিন্তু তারপরও এটিই সত্যি। আমার মানুষটা আর আমাদের মাঝে নেই, যিনি তার সারা জীবন সাহস এবং মর্যাদার সঙ্গে অতিবাহিত করেছেন।’


তার মৃত্যুর খবর পাবার পর ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেন, ‘আমাদের প্রতেক্যের মধ্যেই জনি বিরাজমান। যুগের পর যুগ তিনি ফরাসি জনগণের মধ্যে নিজের অস্তিত্বকে প্রকাশ করেছেন। তিনি তার কনসার্টের মাধ্যমে সবাইকে আনন্দ দিয়ে এসেছেন।’


এক টুইট বার্তায় দেশটির বিখ্যাত গায়িকা সেলিনা ডিওন তাকে ‘কিংবদন্তি’ বলে অভিহিত করেন। ফরাসিরা তাকে ‘আওয়ার জনি (আমাদের জনি)’ বলে সম্বোধন করতেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে দেশটিতে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com