`বাবাকে বিদেশে নেয়ার মতো অবস্থা নেই'
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১৫:৪৯
`বাবাকে বিদেশে নেয়ার মতো অবস্থা নেই'
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী বলেছেন, বাবার শারীরিক অবস্থা আগের মতোই। এখন পর্যন্ত অপরিবর্তিত। ডাক্তার সর্বোচ্চ চেষ্টা করছেন। তবে বিদেশে নেয়ার মতো অবস্থায়ও নেই। আমরা আশা করছি তিনি সুস্থ হয়ে উঠবেন। দেশের সকল মানুষ তার জন্য দোয়া করছেন। এজন্য আমরা পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞ।


সোমবার সোমবার দুপুর ১২টা ৩৫ মিনিটের স্কয়ার হাসপাতালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।


এ সময় বারী সিদ্দিকীকে বিদেশে নেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখন যে অবস্থায় আছেন, তাকে বিদেশে নেয়া যাবে না। যদি একটু উন্নতি হয়, তবে নিশ্চয় উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাব। সবাই দোয়া করবেন।


বারী সিদ্দিকী গত শুক্রবার (১৭ নভেম্বর) রাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয় তাকে। শারীরিক অবস্থা গুরুতর বিবেচনায় সঙ্গে সঙ্গেই আইসিইউতে নেয়া হয়।


বর্তমানে কার্ডিওলজি বিভাগের চিকিৎসক আবদুল ওয়াহাবের তত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন তিনি। হৃদরোগ ছাড়াও কিডনির জটিলতায় ভুগছেন তিনি।


১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনা জেলায় জন্মগ্রহণ করেন বারী সিদ্দিকী। লোক গানের শিল্পী হিসেবে দেশজুড়ে রয়েছে তার জনপ্রিয়তা। একাধারে সঙ্গীতশিল্পী, গীতিকার ও বাঁশিবাদক হিসেবে আন্তর্জাতিকভাবেও খ্যাতি অর্জন করেছেন।


গানের সঙ্গে এই শিল্পীর সখ্যতা ছোটবেলা থেকেই। মাত্র ১২ বছর বয়সে নেত্রকোনার শিল্পী ওস্তাদ গোপাল দত্তের অধীনে তার প্রশিক্ষণ শুরু হয়। তিনি ওস্তাদ আমিনুর রহমান, দবির খান, পান্নালাল ঘোষসহ অসংখ্য গুণী শিল্পীর সরাসরি সান্নিধ্য লাভ করেন।


কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের হাত ধরে নব্বইয়ের দশকে জনপ্রিয়তা পান। ১৯৯৫ সালে বারী সিদ্দিকী এই ‍নির্মাতার ‘রঙের বাড়ই’ নামের একটা ম্যাগাজিন অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।


এরপর ১৯৯৯ সালে হুমায়ূন আহমেদের রচনা ও পরিচালনায় নির্মিত ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রে ৭টি গানে কণ্ঠ দেন। এর মধ্যে ‘শুয়া চান পাখি’ গানটির জন্য তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।


১৯৯৯ সালে জেনেভায় অনুষ্ঠিত বিশ্ব বাঁশি সম্মেলনে ভারতীয় উপমহাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে তিনি অংশগ্রহণ করেন। একক গানের পাশাপাশি বারী সিদ্দিকী বেশকিছু চলচ্চিত্রেও কণ্ঠ দিয়েছেন।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com