পেপাল ঝড়ে সংগীত শিল্পী প্রিতমের পোস্ট
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ২১:৩৮
পেপাল ঝড়ে সংগীত শিল্পী প্রিতমের পোস্ট
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের একজন জনপ্রিয় সঙ্গীত শিল্পী প্রীতম আহমেদ। আবার একজন কবি ও সমাজকর্মীও তিনি। সঙ্গীত চর্চার পাশাপাশি মানবাধিকার, সমাজ সংস্কার নিয়ে কাজ করেন তিনি। ২০১৩ সালে সংগঠিত শাহবাগ আন্দোলনের একজন সংগঠক। কেবল শাহবাগ আন্দোলনে যোগদানই নয়, তিনি এটি নিয়ে বেশ কিছু গান লিখেছেন এবং সেগুলোতে সুরও করেছেন।


সম্প্রতি দেশে বেশ আলোচনা ও সমালোচনার তুঙ্গে রয়েছে পেপাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে পেপাল নিয়ে অনেকে কথা লিখেছেন। সেই রেশেই সংগীত শিল্পী প্রীতম এই নিয়ে তার ভেরিফাইফাইড ফেসবুক পেইজে একটি লেখা পোস্ট করেছেন।


তিনি লিখেছেন, কিছুদিন আগে মাইলস এসেছিলো লন্ডনে ওপেন এয়ার কনসার্টে। দর্শকের একজন চিৎকার করে বলছে ” ওই মিয়ারা, কী শুরু করছো বাউল গান গাও”। পাশে থেকে আমার এক বন্ধু বললেন ভাই কী বলেন, এরা বাংলাদেশের লিজেন্ডারি ব্যান্ড মাইলস। উনারা সব সময় নিজেদের গান গায়। ব্রিটিশ বাঙ্গালী ভাই উল্টা ঝাড়ি দিয়ে বললেন ধুর মিয়া, এরা বিদেশ আইছে গান গাওয়ার নাম করে। একটাও আর দেশে ফেরত যাইবো না। বাউল গান না গাইলে এইখানে খ্যাপ পাইবো ক্যামনে।



দুদিন আগেই আমার বন্ধুটি যখন ঘটনাটি বলছিলেন আমি নিজেই অনেক অবাক হয়ে ভাবলাম। দেশে বিদেশে বাঙ্গালীর বড় একটা অংশ কোনদিনই পরস্পরের প্রতি সম্মান আনতে পারেন নি।


তিনি আরো লিখেছেন, যেভাবেই হোক বিদেশ থেকে পেপাল এ টাকা পাঠালে বাংলাদেশের গ্রাহক সেই টাকা ২৪ ঘণ্টার মধ্যে তুলতে পারবে। এটা নিয়ে অন্তহীন কাঁদা ছোড়াছুড়ি হচ্ছে দেখে অবাক লাগছে। সামান্য উপকার যদি দেশের হয় তাহলে ক্ষতি কি? একটা মানুষের ভেতরের কোমল ভালোবাসা বা দেশপ্রেমের আলোটাকে বন্দী করলে সেই মানুষটা পালাবেই। যেমন সুবোধ পালাতে চাইছে বন্দী সূর্য হাতে।


বিবার্তা/শারমিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com