মুহিনের সুর সঙ্গীতে গাইলেন ফাহমিদা নবী
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ২০:০০
মুহিনের সুর সঙ্গীতে গাইলেন ফাহমিদা নবী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দেশের নন্দিত কণ্ঠশিল্পী ফাহমিদা নবীকে তার গানের গুরু হিসেবেই শ্রদ্ধা করেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী মুহিন। বেশকিছুদিন হলো মুহিন গান গাওয়ার পাশাপাশি গানের সুর সঙ্গীতেরও কাজ করছেন। তাই তার স্বপ্ন ছিলো ফাহমিদা নবীকে দিয়ে অন্ততঃ একটি গান হলেও গাওয়ানোর। সেই স্বপ্নই অবশেষে পূরণ হলো তার।


আসছে ভালোবাসা দিবসে প্রকাশের জন্য মুহিনের সুর সঙ্গীতে একটি মিক্সড অ্যালবাম প্রকাশ হতে যাচ্ছে। অ্যালবামটির টাইটেল সংটি ফাহমিদা নবীকে দিয়ে গাওয়ালেন মুহিন। গানের কথা লিখেছেন জামাল হোসেন। গানের কথা হলো ‘শ্রাবণ এলে আকাশ তলে দুরন্ত মেঘ উড়ে চলে কোথা যায় কোথা যায় যায়না বলে’।


গেলো ১১ অক্টোবর রাত আটটায় রাজধানীর মগবাজারের একটি রেকর্ডিং স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।


গানটিতে কণ্ঠ দেয়া প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, ‘রেকর্ডিং স্টুডিওতে প্রবেশ করেই গানটির কথা যখন হাতে পেলাম, বেশ ভালো লাগলো। পরে যখন সুরটাও শুনলাম, মুগ্ধ হলাম। একটি গানের শুরুতেই যখন শিল্পীর মনে ভালোলাগা জন্ম নেয় তখন শিল্পীও চেষ্টা করেন সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে গাইবার। মুহিন সত্যিই খুব চমৎকার সুর করেছে। তার জন্য আমার অনেক অনেক দোয়া এবং শুভ কামনা রইলো।’


মুহিন বলেন, ‘ফাহমিদা আপাকে আমার গানের গুরু বলেই মানি আমি। আমি হয়তো তার যোগ্য শিষ্য হতে পারিনি। কিন্তু আমার চেষ্টা আছে কিছু ভালো গান ইন্ডাস্ট্রিকে দেবার। সেই চেষ্টারই একটি গান ফাহমিদা আপাকে দিয়ে করিয়েছি। কী যে অসাধারণ গেয়েছেন তিনি তা ভাষায় প্রকাশের মতো নয়। আমার বিশ্বাস ফাহমিদা আপার ভক্তরা এই গানে নতুন ফাহমিদা আপাকে খুঁজে পাবেন।’


মুহিনের সুর সঙ্গীতে এই অ্যালবামের জন্য আরো গেয়েছেন অপু, পুলক, রন্টি, আতিক, স্বরলিপি। মুহিন নিজেও একটি গান গেয়েছেন। সবগুলো গানের কথা লিখেছেন জামাল হোসেন। আসছে ভালোবাসা দিবসে ‘শ্রাবণ এলে’ শিরোনামের এই অ্যালবামটি প্রকাশ হবে ‘রঙ্গন মিউজিক ম’র ব্যানারে হানিফ খন্দকারের আয়োজনে। অ্যালবামটির গানে প্রত্যেক শিল্পীই প্রথম মুহিনের সুর সঙ্গীতে গান গাইলেন।


এদিকে ফাহমিদা নবীর উপস্থাপনায় বাংলাভিশনে প্রচার চলতি সঙ্গীত বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান ‘সুরের আয়না’ বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।


বিবার্তা/অভি/আমিরুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com