একই ধারাবাহিকে প্রথম তারা চারজন
প্রকাশ : ১৯ জুন ২০১৭, ২২:৪৭
একই ধারাবাহিকে প্রথম তারা চারজন
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ধারাবাহিক নাটকের গল্পের প্রধান চরিত্রের নাম অনল। এই অনলকেই মন থেকে ভালোবাসে রূপকথা, নেবুলা, ফুলকি ও আলো। সবাই অনলকে পেতে চায়। কিন্তু মেধাবী, প্রাণোচ্ছল ছেলে অনলের একসময় মানসিক বিপর্যয় হয়। তার পরিবারে নেমে আসে বিপর্যয়।


এমনই রোমান্টিক এবং সংসার জীবনের টানা পোড়েনের গল্প নিয়ে নিজের রচনায় মাতিয়া বানু শুকু নির্মাণ করেছেন ১০৪ পর্বের ধারাবাহিক নাটক ‘আগুন আল্পনা’। এবারই প্রথম এই নাটকে চারজন অভিনেত্রী একসঙ্গে একই নাটকে অভিনয় করছেন। তারা হচ্ছেন রূপকথা চরিত্রে তমালিকা কর্ম্মকার, নেবুলা চরিত্রে অ্যানি খান, ফুলকি চরিত্রে স্বর্ণা এবং আলো চরিত্রে টয়া।


চলতি সপ্তাহে নাটকটির দৃশ্যধারণে শিল্পীরা অংশ নেন। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে তমালিকা কর্ম্মকার বলেন, রূপকথা এই নাটকের চ্যালেঞ্জিং একটি চরিত্র। যে কারণে যথেষ্ট মনোযোগ দিয়ে কাজটি করতে হচ্ছে। নির্মাতাও দারুণভাবে সহযোগিতা করছেন। সবমিলিয়ে এটি আমার ভালোলাগার একটি কাজ, যার সাথে আমি অনেক আগ্রহ নিয়েই সম্পৃক্ত থাকি শুটিংয়ের সময়। এরইমধ্যে প্রচার শুরু হয়েছে। খুব ভালো সাড়া পাচ্ছি।


অ্যানি খান বলেন, শুকু আপার নির্দেশনায় এবারই প্রথম কাজ করছি। অসাধারণ একজন রচয়িতা এবং নির্মাতা তিনি, তা তারসঙ্গে কাজ করেই অনুধাবন করছি।


স্বর্ণা বলেন, আমি ফুলকি চরিত্রে অভিনয় করছি। বেশ মজার একটি চরিত্র। কাজটি করে বেশ ভালো লাগছে।


আলো চরিত্রে রূপদানকারী টয়া বলেন, এতে আমি গ্রামের সহজ সরল এক মেয়ের চরিত্রে অভিনয় করছি। নতুন এক পরিবেশের সঙ্গে একটি মেয়ের যুদ্ধ আমার অভিনয়ের মধ্যদিয়ে ফুটিয়ে তুলতে হচ্ছে। আমি খুব উপভোগ করছি এ নাটকে অভিনয়ের সময়টা। কৃতজ্ঞ শুকু আপার কাছে।


নির্মাতা মাতিয়া বানু শুকু জানান, এরইমধ্যে ধারাবাহিকটির ৫৫ পর্ব চ্যানেল নাইনে প্রচার হয়েছে। সপ্তাহের প্রতি শনি থেকে বৃহস্পতিবার রাত ৯.২০ মিনিটে চ্যানেল নাইনে প্রচার হয়। পরেরদিন সকাল ৭.৩০ মিনিটে পুণঃপ্রচার হয়।


এদিকে এবারের ঈদে তমালিকাকে অনিমেষ আইচের নির্দেশনায় ‘মায়াবতী’ টেলিফিল্মে অসাধারন এক চরিত্রে অভিনয় করতে দেখবেন দর্শক বাংলাভিশনের পর্দায়। অ্যানিকে আসছে ঈদে উপস্থাপনায় দেখা যাবে বিটিভি এবং এসএটিভিতে। র্স্বণা গতকাল শেষ করেছেন অপূর্বর বিপরীতে গোলাম মুক্তাদিরের নির্দেশনায় ‘যে শহরে ভালোবাসা হলুদ গল্প নয়’ নাটকের কাজ। অন্যদিকে টয়া সাম্প্রতিক সময়ে ভিকি জায়েদের নির্দেশনায় শর্টফিল্ম ‘রূপ’-এ অভিনয় করে বেশ আলোচনায় চলে আসেন। এটি এখন ইউটিউবে পাওয়া যাচ্ছে।


বিবার্তা/অভি/কাফী



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com